১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরোধীদের মনোনীত রাষ্ট্রপতি পদপ্রার্থী হচ্ছেন মীরা কুমার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 21, 2017 10:03 am|    Updated: June 21, 2017 10:33 am

Opposition nominates Meira Kumar as presidential candidate

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামনাথ কোবিন্দকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করে বড় চমক দিয়েছে বিজেপি। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, রাষ্ট্রপতি নির্বাচনে দলিতের ট্রাম্প কার্ডই খেলল শাসকদল। বিশেষ সূত্রের খবর, পালটা লোকসভার প্রাক্তন ও প্রথম মহিলা স্পিকার  মীরা কুমারকে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ঘোষণা করতে চলেছে বিরোধী শিবির।

যোগ দিবসে এ কী করলেন বিজেপির দুই মন্ত্রী?  ]

প্রণব মুখোপাধ্যায়ের পর কে রাষ্ট্রপতির আসনে বসবেন, তা নিয়ে বিস্তর ধোঁয়াশা ছিল। বিরোধীরা সোনিয়া গান্ধীর আমন্ত্রণে বৈঠকে বসেছিলেন। কিন্তু প্রার্থী ঘোষণা করা হয়নি। বরং এ নিয়ে শাসকদলকে আলোচনায় বসার আহ্বান জানানো হয়েছিল। কিন্তু সে পথে হাঁটেনি বিজেপি। বরং রাজনৈতিক মহলকে চমকে দিয়েই বিহারের রাজ্যপালকে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। তাঁর উপর অগাধ আস্থা বিজেপি সেনাপতি অমিত শাহর। অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও বিশ্বাস, কোবিন্দ দেশের অন্ত্যজ শ্রেণির মুখপাত্র হয়ে উঠবেন।

বয়স ৯৮, যোগের কেরামতিতে এখনও তাক লাগাচ্ছেন ইনি ]

কিন্তু এ নিয়ে সন্তুষ্ট নন বিরোধীরা। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, দেশে আরও বড় দলিত নেতা আছে, যাঁকে এই দায়িত্বভার দেওয়া যেত। নীতিশ কুমার সমর্থন জানিয়েছেন কোবিন্দকে। শিব সেনা সাফ জানিয়েছিল, রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার জন্যই কোবিন্দকে প্রার্থী হিসেবে বেছে নেওয়া হয়েছে। অন্যদিকে, দলিত হওয়ার সুবাদে মায়াবতীও জানিয়েছিলেন কোবিন্দে তাঁর আপত্তি নেই। তবে বিরোধীরা যদি সর্বসম্মতক্রমে অন্য কাউকে ঠিক করে তবে তিনি তা ভেবে দেখবেন। সেইমতো এবার বিরোধীদের মনোনীত রাষ্ট্রপতি পদপ্রার্থী হচ্ছেন মীরা কুমার। প্রাক্তন স্পিকারেরই উপর আস্থা রেখেছেন বিরোধীরা। সোনিয়া গান্ধীকে ফোন করে মমতা বন্দ্যোপাধ্যায়ও তাঁর সমর্থন জানিয়ে দিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে