BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এয়ারস্ট্রাইকে ২৫০ জনের মৃত্যু, অমিত শাহ’র মন্তব্যকে কাঠগড়ায় তুলছে বিরোধীরা

Published by: Subhajit Mandal |    Posted: March 4, 2019 3:37 pm|    Updated: March 4, 2019 3:37 pm

Opposition slams Amit Shah on Balakot strike

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের এয়ারস্ট্রাইকে কতজনের মৃত্যু হয়েছে? এ নিয়ে তুঙ্গে রাজনৈতিক টানাপোড়েন। এয়ারস্ট্রাইকের পর বেশ কিছু সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রচার করা হয়, অন্তত ৩০০ থেকে ৩৫০ জন জঙ্গির মৃত্যু হয়েছে। বিজেপি নেতারাও এ নিয়ে রীতিমতো বুক বাজাতে শুরু করেছিলেন। রবিবার গুজরাটের একটি জনসভায় বিজেপি সভাপতি অমিত শাহ খোদ দাবি করেন, এয়ারস্ট্রাইকে মারা গিয়েছে ২৫০ জঙ্গি। আর অমিত শাহ’র এই মন্তব্য ঘিরেই এখন তাঁকে কোণঠাসা করার চেষ্টা করছে বিরোধীরা।

[শিরদাঁড়ায় চোট, অভিনন্দনের দ্রুত অপারেশনে ফেরা নিয়ে সংশয়!]

ভারতের এয়ারস্ট্রাইক আদৌ সফল কিনা, বিমান হানায় কতজন মারা গিয়েছেন, একাধিকবার এ নিয়ে সুস্পষ্ট তথ্য প্রকাশের দাবি উঠেছে৷ এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম এয়ারস্ট্রাইকে মৃত্যু নিয়ে তথ্য প্রকাশের দাবি তুলেছিলেন। এরপর একে একে দিগ্বিজয় সিং, কপিল সিব্বলের মতো কংগ্রেস নেতাও একই প্রশ্ন তুলেছেন। বায়ুসেনা অবশ্য আগেই নিজেদের অবস্থান স্পষ্ট করে দিয়েছিল। এয়ার ভাইস মার্শাল আর জি কে কাপুর আগেই জানিয়ে দিয়েছিলেন, হামলায় কতজন মারা গিয়েছেন তা এত তাড়াতাড়ি বলা সম্ভব নয়। সোমবার বায়ুসেনা প্রধান বি এস ধানোয়া সাফ জানিয়ে দিয়েছেন, ‘‘বোমারু বিমানের হামলায় কতজন মারা গিয়েছে সেই সংখ্যা গোনে না বায়ুসেনা৷ বায়ুসেনা টার্গেটে হিট করা সম্ভব হয়েছে কিনা, সেটাই নিশ্চিত করে শুধু। কতজনের মৃত্যু হয়েছে সেই তথ্য সরকার জানাতে পারে৷’’

[‘পাকিস্তানের মাটিতে প্রত্যাঘাত সফল’, জল্পনা উড়িয়ে জানালেন বায়ুসেনা প্রধান]

বায়ুসেনা প্রধানের এই মন্তব্যের পরই অমিত শাহ-কে তীব্র আক্রমণ শানানো শুরু করেছে বিরোধীরা। প্রশ্ন তুলছেন, সেনা নিজেই যেখানে এয়ারস্ট্রাইকে মৃতের সংখ্যা জানাচ্ছে না, সেখানে অমিত শাহ কীভাবে এ নিয়ে মন্তব্য করছেন? বিজেপি সভাপতি কীভাবে জানলেন হামলায় কতজনের মৃত্যু হয়েছে? অরবিন্দ কেজরিওয়াল, পি চিদম্বরমের মতো প্রথম সারির বিরোধী নেতাদের দাবি, আসলে বায়ুসেনার সাফল্যকে ভোটের ময়দানে কাজে লাগাতে চাইছে বিজেপি। কেজরিওয়ালের অভিযোগ, “আমরা সবাই সেনার পাশে আছি। সেনা সত্যি কথা বলছে, মিথ্যে বলছে বিজেপি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে