১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৩ লক্ষ সন্দেহজনক সংস্থার উপর নজর রয়েছে কেন্দ্রর, হুঁশিয়ারি মোদির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 1, 2017 4:02 pm|    Updated: July 1, 2017 4:02 pm

Over 3 lakh registered firms under scanner: PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারা দেশে জিএসটি চালু হওয়ার পর, কালো টাকা ইস্যুতে ফের নতুন করে সুর চড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বললেন, সারা দেশের প্রায় ৩ লক্ষ রেজিস্টার্ড কোম্পানির কাজকর্ম খতিয়ে দেখছে সরকার। ইতিমধ্যেই ৩৭ হাজার ভুয়ো সংস্থাকেও চিহ্নিত করা হয়েছে।

[GST-র জের, চলন্ত ট্রেনেই যাত্রীদের কাছে অতিরিক্ত টাকা আদায় টিটিই-র

গত বছরের নভেম্বরে কালো টাকা উদ্ধারের জন্য নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। রাতারাতি বাতিল হয়েছিল ৫০০ ও ১০০০ টাকার নোট। বাজারে এসেছিল নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট। শনিবার দিল্লিতে চাটার্ড অ্যাকাউন্ট্যান্টদের এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সেই প্রসঙ্গ উত্থাপন করে মোদি বলেন, নভেম্বর মাস থেকে কালো টাকা সংক্রান্ত তথ্য সংগ্রহের কাজ শুরু করে দিয়েছে সরকার। তবে সেই তথ্য এখনও প্রকাশ্যে আনা হয়নি। কাউকে জিজ্ঞাসাবাদও করা হয়নি। তবে দেশের প্রায় ৩ লক্ষ রেজিস্টার্ড কোম্পানির কাজকর্ম খতিয়ে দেখা হচ্ছে। ৩৭ হাজার ভুয়ো সংস্থাকে চিহ্নিত করা গিয়েছে। প্রধানমন্ত্রী বলেন, ‘এটা খুবই দুর্ভাগ্যজনক, যে মাত্র ৩২ লক্ষ ভারতীয় ১০ লক্ষ টাকার বেশি রোজগারের কথা ঘোষণা করেছেন। অথচ বাস্তবে, এর থেকে অনেক বেশি মানুষ কোটি কোটি টাকা রোজগার করছেন।’

[তিন তালাক ইস্যুতে ফের মুসলিমদের তোপ যোগী আদিত্যনাথের]

প্রসঙ্গত, শুক্রবার মধ্য রাত থেকে দেশজুড়ে চালু হয়েছে জিএসটি। সংসদের সেন্ট্রালের হলে এক বিশেষ অধিবেশনে এই নয়া করব্যবস্থার সূচনা করেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এই মুহূর্তকে স্মরণীয় করে রাখতে ফুল দিয়ে সাজিয়ে তোলা হয় সংসদে সেন্ট্রাল হলকে।

[সূর্যমুখীর খেতে ‘সেলফি পয়েন্ট’! কৃষকের রোজগার চমকে দেওয়ার মতো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে