BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ট্রেনেই শিবের আরাধনা, নতুন মহাকাল এক্সপ্রেসে রয়েছে মন্দিরও

Published by: Paramita Paul |    Posted: February 17, 2020 11:08 am|    Updated: February 17, 2020 11:08 am

Owaisi tweets to PMO over berth for Lord Shiva in Kashi-Mahakal Express

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার ট্রেনে বসেই করা যাবে শিবপুজো। সদ্য উদ্বোধন হওয়া কাশী-মহাকাল এক্সপ্রেসের একটি আসনকে কার্যত মন্দিরের চেহারা দেওয়া হয়েছে। এমনকী প্রতিটি যাত্রায় সেই আসনটি ভগবান শিবের জন্যই সংরক্ষণ করে রাখা হবে। নতুন ট্রেনটির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপরই PMO-এর উদ্দেশ্যে একটি টুইট করেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। তিনি এই বিষয়টি উল্লেখ করে সংবিধানের প্রস্তাবনাটি টুইট করেন।

উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশের তিন জ্যোতির্লিঙ্গকে জুড়ছে কাশী মহাকাল এক্সপ্রেস। রবিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্রেনটির উদ্বোধন করেছেন। বারাণসী থেকে ইন্দোরগামী এই এক্সপ্রেসের বি৫ কোচের ৬৪ নম্বর আসনটি এখন যেন ছোট্ট একটি মন্দির। শিব ঠাকুরের জন্য ট্রেনের এখটি আসন বরাবরের মতো রিজার্ভ করে রাখা যায় কি না, তা নিয়েও ভাবনা চিন্তা করছে রেল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন : ট্রাম্পের সফরে সন্ত্রাসের ছায়া, ভারতকে রক্তাক্ত করার হুমকি জইশের]

রেল কর্তৃপক্ষ এখন চিন্তা করছে, শিব ঠাকুরের জন্য ট্রেনের একটি আসন তারা বরাবরের মত রিজার্ভ রাখবে কিনা। তাঁদের মতে, ইন্দোরের কাছে ওঙ্কারেশ্বর, উজ্জয়িনীতে মহাকালেশ্বর ও বারাণসীর কাশী বিশ্বনাথ-তিন জ্যোতির্লিঙ্গকে কাছাকাছি এনে দিয়েছে এই ট্রেন। ফলে এই এক্সপ্রেসে সারা বছরই তীর্থযাত্রীরা ভিড় করবেন। তাই কাশী মহাকাল একপ্রেসে একটি আসন শিবঠাকুরের জন্য বরাদ্দ রাখলে, তা গোটা যাত্রায় বিশেষ মাত্রা যোগ করবে বলে মনে করা হচ্ছে। আর এই শিবের নামে ট্রেন বুক করা নিয়ে প্রধানমন্ত্রীর অফিসে সংবিধানের ভূমিকা টুইট করেছেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি।

[আরও পড়ুন : ফের দিল্লির রাস্তায় শুট আউট, পুলিশের গুলিতে খতম দুই দুষ্কৃতী]

এক রেল আধিকারিক জানিয়েছেন, এই প্রথম ট্রেনের কোনও আসন ভগবান শিবের জন্য ফাঁকা ও রিজার্ভড রাখা হল। ওই আসনে একটি মন্দিরও তৈরি করা হয়েছে। যাতে যাত্রীরা জানতে পারেন, উজ্জয়িনীর ভগবান মহাকালের জন্য আসনটি বরাদ্দ হয়েছে। শুধু তাই নয়, ট্রেনে চলছে ভক্তিমূলক গান। জানা গিয়েছে, প্রতি কোচে রয়েছেন দুজন করে বেসরকারি রক্ষী, পাওয়া যাচ্ছে শুধুই সম্পূর্ণ নিরামিষ খাবার। পুরো এসি থ্রি পরিষেবার এই ট্রেন সপ্তাহে তিনদিন বারাণসী থেকে ইন্দোরের মধ্যে ধরে চলবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে