BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নয়া বিতর্কে ‘পদ্মাবতী’, ছবি মুক্তির প্রতিবাদে নাহারগড় দুর্গে ঝুলন্ত দেহ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 24, 2017 7:50 am|    Updated: September 22, 2019 5:54 pm

Padmavato protest takes ugly turn; man found hanging from Nahargarh fort

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়া মোড় নিল পদ্মাবতী বিতর্ক। নাহারগড় দুর্গে উদ্ধার হল ঝুলন্ত মৃতদেহ। পাশে পাথরের উপর রহস্যজনকভাবে লেখা, ‘আমরা কেবল পুতুলই ঝোলাই না পদ্মাবতী’। ঘটনার পরই নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। একই সঙ্গে সারা দেশ জুড়ে ‘পদ্মাবতী’ বিতর্কে নতুন মাত্রা যোগ হল। এই প্রথম বিতর্ককে কেন্দ্র করে কোনও মৃত্যুর ঘটনা ঘটল।

কে ওই ব্যক্তি? কীভাবেই বা নাহারগড় দুর্গের বাইরে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হল? তা নিয়ে এখনও বেশ ধন্দে পুলিশ। আদেও এ ঘটনা আত্মহত্যা নাকি ওই ব্যক্তিকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে রহস্য দানা বেঁধেছে মৃতদেহ পাশের পাথরের উপর লেখাটি নিয়ে। তা কী ওই ব্যক্তিই লিখেছেন? না উদ্দেশ্য প্রণোদিতভাবে কেউ লিখে দিয়ে গিয়েছে,  তা নিয়ে বেশ সন্দিহান পুলিশ।

[OMG! ছোটবেলার সহপাঠী ছিলেন অনুষ্কা-সাক্ষী!]

কারণ ছবি নিয়ে যাদের সবচেয়ে বেশি আপত্তি, সেই কর্ণি সেনাই সম্প্রতি সমঝোতার রাস্তা খুলে দিয়েছিল। আগে দীপিকার নাক ও পরিচালকের মাথা কেটে নেওয়ার হুমকি দেওয়া হলেও বুধবার সেনার তরফ থেকে ঘোষণা করা হয়েছিল,  মেওয়ারের রাজ পরিবারকে দেখাতে হবে এই ছবি। রাজ পরিবারের সদস্যদের যদি আপত্তি না থাকে তাহলে এ ছবি নিয়ে তাঁরাও আর আপত্তি জানাবেন না। নির্বিঘ্নে মুক্তি পেতে পারবে সঞ্জয় লীলা বনশালির এ ছবি।

পয়লা ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল ‘পদ্মাবতী’র। কিন্তু কর্ণি সেনা, রাজপুতানা সংগঠন, সর্ব ব্রাহ্মণ মহাসভাদের তাণ্ডবে তা নিয়ে সংশয় তৈরি হয়। সুপ্রিম কোর্ট বল সিবিএফসি-র দিকে ঠেলে দেয়। কিন্তু আবেদন পত্রে ত্রুটির অজুহাতে ছবিকে শংসাপত্র দিতে অস্বীকার করে প্রসূন জোশীর নেতৃত্বাধীন সংস্থা। কবে ছবি মুক্তি পাবে, সে প্রশ্নের উত্তর এখনও মেলেনি। এরপর নতুন করে বিতর্ক তৈরি হল নাহারগড় দুর্গের এই মৃত্যুর ঘটনায়।

[নয়া বিকিনি শুটে নেটদুনিয়ার উষ্ণতা বাড়ালেন দীপিকা]

যেখানে কর্ণি সেনা সমঝোতার রাস্তা খুলে দিয়েছে, সেখানে শুক্রবারের এই ঘটনা কি বিক্ষোভের আঁচ জিইয়ে রাখতেই ইচ্ছাকৃতভাবে ঘটনো হয়েছে? বিভিন্ন মহলে উঠছে এই প্রশ্ন। ইতিমধ্যেই ছবিকে শংসাপত্র দিয়েছে ব্রিটেনের সেন্সর বোর্ড। এবার সিদ্ধান্ত নির্ভর করছে প্রসূন যোশীর সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের উপর।

[মুক্তির আগেই ফাঁস ‘জুলি ২’-র উত্তেজক যৌন দৃশ্য, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে