Advertisement
Advertisement

উরিতে নিকেশ ২ পাক সেনা, ইসলামাবাদকে কড়া জবাব নয়াদিল্লির

অনুপ্রবেশের ছক বানচাল করে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনাবাহিনী।

Pak BAT commandos killed by Indian Jawans in Uri Sector
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:May 26, 2017 10:42 am
  • Updated:May 26, 2017 10:42 am

সংবাদ প্রতিদিন ডিজিটালে ডেস্ক: পাকিস্তান থেকে সীমান্ত পেরিয়ে ভারতে অনুপ্রবেশ করবে জঙ্গিরা। আর পিছন থেকে সাহায্য করবে পাকিস্তান। ফের একবার এভাবেই অনুপ্রবেশের ছক কষেছিল সন্ত্রাসবাদীরা। কিন্তু ভারতীয় সেনার তৎপরতায় সেই ছক বানচাল হয়ে গেল। পাশাপাশি আরও একবার পাকিস্তানের ঘৃণ্য চক্রান্তের জবাব দিল ভারতীয় সেনা। অনুপ্রবেশ করতে গিয়ে সেনার গুলিতে মারা পড়ল পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম বা ব্যাট-এর দুই সদস্য।

[সব বিরোধীপক্ষকে মধ্যাহ্নভোজে আমন্ত্রণ সোনিয়ার, ডাকা হল না কেজরিকে]

শুক্রবার জম্মু-কাশ্মীরের উরি সেক্টর থেকে অনুপ্রবেশের চেষ্টা করে জঙ্গিরা। তাদেরকে মদত দেওয়ার জন্য ভারতীয় সেনার নজরদারি দলের উপর আচমকা হামলা চালায় পাক সেনার বর্ডার অ্যাকশন টিম বা ব্যাট। কিন্তু যোগ্য জবাব দেয় জওয়ানরা। গুলি করে ব্যাট-এর দুই সদস্যকে তখনই খতম করে দেয় তাঁরা। এরপরেই জঙ্গি ও ব্যাটের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। শেষ পাওয়া খবর অনুযায়ী এখনও গুলির লড়াই চলছে। গোটা এলাকায় নিরপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। ঘটনাস্থলে আরও সেনা জওয়ানরা পৌঁছে গিয়েছেন।

Advertisement

[হাসপাতালের বেডে বসে খাবার খাচ্ছেন ‘মৃত’ রোগী! হতবাক পরিজনরা]

সেনার তরফ থেকে সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া এক বিবৃতিতে জানান হয়েছে, ‘ভারতীয় সেনা উরি সেক্টরে পাক বর্ডার অ্যাকশন টিমের অনুপ্রবেশের ছক বানচাল করেছে। ব্যাটের দু’জন সদস্য গুলির লড়াইতে মারা গিয়েছে।’ পাশাপাশি সেনা সূত্রে আরও জানা গিয়েছে, মৃতদেহগুলি এখনও পাক সেনার পক্ষ থেকে উদ্ধার করা হয়নি। সীমান্ত বরাবর গুলির লড়াই চলছে।

Advertisement

[আস্ত একটি রেল স্টেশনকে বিয়ে করেছেন এই মহিলা!]

এর আগে চলতি মাসের শুরুতে পাক সেনার মদতে সীমান্তের ভিতর প্রায় ২৫০ মিটার ভিতরে ঢুকে পড়ে ‘ব্যাট’। এরপর অতর্কিতে হামলা চালায় বিএসএফ-এর জওয়ানদের উপর। হামলায় শহিদ হন বিএসএফ-এর ২০০ ব্যাটেলিয়নের হেড কনস্টেবল প্রেম সাগর ও সেনার ২২ শিখ রেজিমেন্টের নায়েব সুবেদার পরমজিৎ সিং। এখানেই শেষ নয়, দুই জওয়ানের মুণ্ডচ্ছেদ করেও নিয়ে যায় তাঁরা। এরপর থেকেই রাগে ফুঁসতে থাকে গোটা দেশ। সীমান্তে পরিস্থিতি আরও উত্তপ্ত হতে শুরু করে। কেন্দ্রের সবুজ সংকেত পাওয়ার পরই অবশ্য বেশ কয়েকবার প্রত্যাঘাতও করে ভারতীয় সেনা। সম্প্রতি দু’টি ভিডিও প্রকাশ করে ভারতীয় সেনা। যেখানে পাক সেনাঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার চিত্র দেখা গিয়েছিল। তারপরেই বারংবার অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান।

[অরুন্ধতী প্রসঙ্গে এবার আরও আক্রমণাত্মক পরেশ রাওয়াল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ