BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে পাকিস্তানের অস্ত্র বোঝাই ড্রোন, গুলি করে নামল ভারত

Published by: Soumya Mukherjee |    Posted: June 20, 2020 1:49 pm|    Updated: June 20, 2020 3:20 pm

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: পাকিস্তানের একটি অস্ত্র বোঝাই ড্রোন গুলি করে নামানো হল ভারতের মাটিতে। আজ সকালে আট ফুটের ড্রোনটিকে জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) -এর কাঠুয়া সেক্টরের পানেসর পোস্টের কাছে গুলি করে নামান ভারতীয় সীমান্তরক্ষীরা (BSF)।

স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, আজ সকালে পানেসর সেক্টরে অবস্থিত ভারতীয় সীমান্তরক্ষীদের পোস্টের কাছে একটি আট ফুটের অস্ত্র বোঝাই ড্রোন উড়তে দেখা যায়। সঙ্গে সঙ্গে সেটিকে গুলি করেন নামান সীমান্তরক্ষীরা। ড্রোনটি থেকে একটি আমেরিকান এম-৪ রাইফেল, দুটি ম্যাগাজিন ও প্রচুর কার্তুজ পাওয়া গিয়েছে। মানেসরের উলটো দিকে থাকা পাকিস্তানের কোনও এলাকা থেকে ওই ড্রোনটিকে পরিচালনা করা হচ্ছিল। সম্ভবত আলি ভাই নামে কোনও জঙ্গির জন্য অস্ত্র ভরে ড্রোনটি পাঠানো হয়েছিল। কারণ ড্রোনটির গায়ে একটি কাগজে আলি ভাইয়ের নাম লেখা ছিল।

[আরও পড়ুন: লাদাখে যুদ্ধের উত্তাপ, দেখে নিন শক্তির নিরিখে ভারত ও চিন কোথায় দাঁড়িয়ে]

বিএসএফ সূত্রে খবর, শনিবার সকাল পাঁচটা ১০ মিনিট নাগাদ বিএসএফের টহলদারি দলের সদস্যরা ভারতীয় ভূখণ্ডের ২৫০ মিটারের ভিতরে ড্রোনটিকে উড়তে দেখেন। সঙ্গে সঙ্গে ৯ রাউন্ড গুলি চালানো হয়। এরপরেই সেটি মাটিতে লুটিয়ে পড়ে।

এপ্রসঙ্গে বিএসএফের আইজি (জম্মু ফ্রন্টিয়ার) এনএস জামওয়াল বলেন, ‘যে ধরনের অস্ত্র উদ্ধার হয়েছে তাতে পরিষ্কার বোঝা যাচ্ছে যে বড় নাশকতার ছক ছিল। আর কোনও সন্দেহ নেই যে ড্রোনটা পাকিস্তান থেকেই এসেছিল।’

[আরও পড়ুন:সাবাশ ভারতীয় সেনা! চিনকে বুড়ো আঙুল দেখিয়ে লাদাখে বেইলি ব্রিজ বানাল ভারত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement