১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সুষমার সাহায্যে আপ্লুত, টুইটারে ‘জয় হিন্দ’ লিখলেন পাক যুবক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 2, 2017 7:39 am|    Updated: June 2, 2017 7:39 am

Pak national says 'Jai Hind', Courtsey Sushma Swaraj

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটারের মাধ্যমে হামেশাই বিপদে পড়া সাধারণ মানুষের পাশে দাঁড়ান বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। এমনকী, তাঁর সাহায্য থেকে বঞ্চিত হন না পাকিস্তানের নাগরিকরাও। মাস খানেক আগে ভারতে ঘুরতে এসে আটকে পড়েছিলেন পাকিস্তানের বেশ কয়েকজন মহিলা। টুইটারে সমস্যার কথা জানাতেই নিরাপদে তাঁদের দেশে ফেরার ব্যবস্থা করে দিয়েছিলেন বিদেশমন্ত্রী। আর এবার বিদেশমন্ত্রীর কাছ থেকে মেডিক্যাল ভিসার আশ্বাস পেয়ে টুইটারে ভারতের প্রশংসায় পঞ্চমুখ হলেন পাকিস্তানের এক নাগরিক। এমনকী, টুইটারে নিজের পোস্টের শেষে জয় হিন্দও লিখেছেন তিনি।

[কাশ্মীরিদের ‘সংগ্রামে’ মদত দেবে পাকিস্তান, দাবি আজিজের]

লাহোরের বাসিন্দা কেন সিদ্ধ পেশায় ইঞ্জিনিয়ার। জন্মের পর থেকেই হৃদযন্ত্রের জটিল অসুখে ভুগছে তাঁর দুমাসের শিশুসন্তান। চিকিৎসার জন্য নিজের সন্তানকে নিয়ে ভারতে আসতে চান কেন। কিন্তু বারবার চেষ্টা করে কিছুতেই মেডিক্যাল ভিসা পাচ্ছিলেন না তিনি। গত ২৪ মে নিজের শিশুসন্তানের ছবি দিয়ে টুইটারে একটি পোস্ট করে কেন। লেখেন, ‘আমার ছেলেকে চিকিৎসার জন্য কেন দুর্ভোগ পোহাতে হবে? স্যার সরতাজ আজি বা ম্যাডাম সুষমার কাছে কোনও জবাব আছে কি?’

[অস্পৃশ্যতামুক্ত হিন্দু সমাজ গড়ার ডাক দিল বিশ্ব হিন্দু পরিষদ]

পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিদেশনীতি বিষয়ক পরামর্শদাতা সরতাজ আজিজ কোনও জবাব না দিলেও, কেনের টুইটটি চোখে পড়ে যায় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের। জবাবও দেন তিনি। পাল্টা টুইটে সুষমা স্বরাজ লেখেন, আপনার সন্তানকে দুর্ভোগে পড়তে হবে না। পাকিস্তানে ভারতীয় হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করুন। আমার মেডিক্যাল ভিসা দেব।

 

খোদ ভারতের বিদেশমন্ত্রীর কাছ থেকে সাহায্যের আশ্বাস পেয়ে রীতিমতো আপ্লুত কেন সিদ। টুইটারে ভারতে সরকারে প্রশংসা তো করেইছেন, নিজের টুইটের শেষে জয় হিন্দও লিখেছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে