৪ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেষ্টার কসুর নেই পাকিস্তানের। কিন্তু চাইলেও ভারত থেকে কাশ্মীরকে আলাদা করতে পারবে না পাকিস্তান। ঠিক এই ভাষাতেই পড়শি দেশের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তাঁর সাফ কথা, কাশ্মীর ভারতের ছিল, তাই-ই থাকবে।

ট্রাঙ্কে বেআইনি ৯৬ কোটি টাকা, শালিমার এক্সপ্রেসে আটক বিএসএফ কমান্ড্যান্ট ]

লাগাতার সংঘর্ষ বিরতি লঙ্ঘন। রেঞ্জার্সদের ঢাল করে ভারতে জঙ্গি ঢোকানো। দেশের মধ্যে নাশকতা তৈরি। ভারতকে বিপর্যস্ত করতে কোনওরকম পরিকল্পনাই বাকি নেই পাকিস্তানের। সে দেশ যে সন্ত্রাসে মদত দেয়, সন্ত্রাসের আঁতুড়ঘর, তা আর স্রেফ ভারতের অভিযোগ নয়। আন্তর্জাতিক মঞ্চে স্বীকৃত। খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানের ভূমিকায় তিতিবিরক্ত। সেই কারণে পাকিস্তানের জন্য বরাদ্দ সবরকম আর্থিক সহায়তা বন্ধ করা হয়েছে। এদিকে কাশ্মীরকে বিভিন্ন সময় অশান্ত করে তোলার পিছনেও পাকিস্তানের মদত আর কোনও গোপন কথা নয়। বরং তা সম্মুখ সমরের রূপ নিয়েছে। যদিও সবরকম নাশকতা কঠোর হাতেই দমন করছে ভারত। এই পরিস্থিতিতেই পাকিস্তানকে আরও একবার হুঁশিয়ারি দিয়ে রাখলেন রাজনাথ সিং। সম্প্রতি তিনি জানিয়েছেন, “ভারতকে ভাগ করতে পাকিস্তান কম চেষ্টা করছে না। ওরা সবসময় চায় ভারত টুকরো হোক। দেশের ভিতর অরাজকতা দেখা দিক। ওদের দাবি, কাশ্মীরকে ওরা ভারত থেকে মুক্ত করবে, আলাদা করবে। কিন্তু একটা কথা স্পষ্ট বলে রাখছি, ভারত থেকে কাশ্মীরকে আলাদা করার মতো ক্ষমতা পাকিস্তানের নেই। কাশ্মীর ভারতের ছিল, আছে এবং থাকবেও।”

৪৮ ঘণ্টায় ১৮টি এনকাউন্টার, ‘আত্মরক্ষায় গুলি’ সাফাই যোগীর রাজ্যের পুলিশের ]

পাকিস্তানের উদ্দেশে চ্যালেঞ্জ ছোড়ার পাশাপাশি অবশ্য বর্তমান বিজেপি সরকারেরও প্রশংসা শোনা গিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে। তাঁর দাবি, বিজেপি কেন্দ্রে ক্ষমতায় থাকলে দেশের সকলেই নিরাপদ থাকবেন। সামনে বেশ কয়েকটি রাজ্যে নির্বাচন। তার আগে কাশ্মীর ও নিরাপত্তার প্রসঙ্গ তোলায় সমালোচনায় সরবও হয়েছেন কেউ কেউ। কবে সাম্প্রতিক অতীতে বেশ কয়েকবার জঙ্গি অনুপ্রবেশ ভারতের কাছে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। আন্তর্জাতিক ক্ষেত্রে পাকিস্তান কোণঠাসা হলেও, সন্ত্রাসি কাজে কোনও লাগাম নেই। কাশ্মীর ভারতের থাকলেও, পাকিস্তানকে উচিত শিক্ষা দিক ভারত, দেশবাসীর প্রত্যাশা এমনটাই।

তিন বন্ধুর মারেই স্কুলের শৌচাগারে মৃত্যু নবম শ্রেণির ছাত্রর, গ্রেপ্তার তিন সহপাঠী ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং