Advertisement
Advertisement

সিয়াচেনে টহল দিতে শুরু করল পাক বায়ুসেনার ‘মিরাজ’

ভারতকে পাল্টা জবাব দেওয়ার প্রস্তুতি?

Pakistan fighter jet spotted near Siachen Glacier, alert sounded
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:May 24, 2017 7:24 am
  • Updated:May 24, 2017 7:54 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের প্রত্যাঘাতের পাল্টা জবাব দেওয়ার প্রস্তুতি কি শুরু করে দিল পাকিস্তান? সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, পাক বায়ুসেনার (PAF) জেট ফাইটার বিমান সিয়াচেনের কাছে তৎপরতা দেখাতে শুরু করেছে বুধবার থেকে। সিয়াচেনে টহল দিতে শুরু করেছে পাক বায়ুসেনার মিরাজ জেট বিমান, দাবি পাক মিডিয়ার। যদিও ভারতীয় বায়ুসেনা সুনির্দিষ্টভাবে এই দাবিকে উড়িয়ে দিয়েছে। সেনার বক্তব্য, ভারতের দিকে সিয়াচেনের উপর কোনও পাক বিমা উড়তে দেখা যায়নি।


পাক সেনা সূত্রে খবর, পাকিস্তানের চিফ অফ দ্য এয়ার স্টাফ সোহেল আমানের নির্দেশ পেয়ে স্কার্ডু ফরোয়ার্ড বেস ঘুরে দেখেছেন। তাঁর সঙ্গে ছিলেন পাক বায়ুসেনার অন্যান্য শীর্ষ কর্তারা। পাক মিডিয়া সূত্রে খবর, পাকিস্তানের অপারেটিং বেসগুলিকে তৈরি থাকতে বলা হয়েছে।  সোহেল আমান নিজে বিষয়টি দেখভাল করছেন। পাইলট ও টেকনিক্যাল স্টাফদের সঙ্গে তিনি কথাও বলেছেন। প্রয়োজনে তিনি নিজে মিরাজ জেট বিমান ওড়াতে পারেন। এই খবর পাওয়া মাত্রই ভারতীয় সেনাঘাঁটিগুলিকে চূড়ান্ত সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পরিস্থিতির উপর কড়া নজর রাখছে নয়াদিল্লি।

পাকিস্তানের অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল আবিদ রাও একটি ভারতীয় সংবাদমাধ্যমের কাছে অভিযোগ করেছেন, ভারতই চাইছে পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্কে টানাপোড়েন তৈরি করতে। যদি নয়াদিল্লি এমনটাই চায়, তবে ইসলামাবাদও পাল্টা জবাব দিতে তৈরি। তবে ভারতীয় বায়ুসেনা স্পষ্ট জানিয়েছে, কোনও পাক যুদ্ধবিমান ভারতের বায়ুসীমায় ঢোকেনি। তবে যদি এমনটা ঘটে, তাহলে ভারতও যোগ্য জবাব দেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ