BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিজেপি-আরএসএস নেতাদের হত্যার ষড়যন্ত্র পাকিস্তানের, সতর্ক করল কেন্দ্র

Published by: Monishankar Choudhury |    Posted: August 18, 2020 3:37 pm|    Updated: August 18, 2020 3:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি ও আরএসএসয়ের শীর্ষ নেতাদের হত্যার ষড়যন্ত্র করছে পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলি। এমনটাই সতর্কবার্তা জারি করা হয়েছে কেন্দ্রের তরফে।

[আরও পড়ুন: নিম্নমুখী হচ্ছে গ্রাফ! দেশে ফের কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, বাড়ছে সুস্থতার হার]

পাক হামলার ছক সামনে আসায় বিভিন্ন রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের কাছে এই মর্মে সতর্কবার্তা পাঠানো হয়েছে বলে তামিলনাড়ু সরকারকে উদ্ধৃত করে জানিয়েছে সর্বভারতীয় ইংরাজি দৈনিক ‘The Hindu’। কাগজটিতে প্রকাশিত এক প্রতিবেদনের মতে, পরিস্থিতির মোকাবিলায় বিমানবন্দরগুলির সুরক্ষা ব্যবস্থা আঁটসাট করার পাশাপাশি আরও কিছু পদক্ষেপের সুপারিশ করেছে কেন্দ্র। হামলার মুখে পড়তে পারেন এমন বিজেপি (BJP), আরএসএস (RSS), বিশ্ব হিন্দু পরিষদ-সহ বিভিন্ন দক্ষিণপন্থী সংগঠনের নেতাদের নিরাপত্তার বিষয়টিতে জোর দিতে বলা হয়েছে ওই সতর্কবার্তায়। শুধু তাই নয়, রাজ্যগুলিতে মৌলবাদী সংগঠনগুলির উপর সাইবার নজরদারি তথা অন্দরের গোয়েন্দা খবর সংগ্রহের উপর জোর দিতে বলা হয়েছে। মৌলবাদী সংগঠনগুলির প্রতি সহানুভূতিশীল ব্যক্তি এবং স্থানীয় অপরাধ চক্রগুলির উপরে পুলিশি নজরদারি বাড়ানোর সুপারিশও রয়েছে কেন্দ্রের বার্তায়।

নাম প্রকাশে অনিচ্ছুক তামিলনাড়ু পুলিশের এক আধিকারিক বলেন, “জঙ্গিদের নিশানায় তামিলনাড়ু না থাকলেও আমরা অন্য রাজ্যগুলির হাতে গোয়েন্দা রিপোর্ট তুলে দিয়েছি। সম্প্রতি আমরা এক টেরর সেলের পর্দাফাঁস করি। ২০ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তাদের জেরা করেই আমরা জানতে পারি যে মহারাষ্ট্র, কর্ণাটক, দিল্লি-সহ একাধিক জায়গায় হামলার ছক কষছে জঙ্গিরা।” কেন্দ্রীয় গোয়েন্দা রিপোর্টে দাবি করা হয়েছে, পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর মদতে সে দেশের জঙ্গি গোষ্ঠীগুলির ভারতের স্লিপার সেলগুলিকে চাঙ্গা করার তৎপরতা শুরু হয়েছে। রাজ্যগুলিকে পাঠানো সতর্কবার্তার ইঙ্গিত বাংলাদেশ বা মায়ানমার দিয়ে পাক জঙ্গিরা ভারতে অনুপ্রবেশ করতে পারে। পাক মদতেপুষ্ট নাশকতা ঠেকাতে কেন্দ্রীয় সতর্কবার্তায় বিমানবন্দর গুলির পাশাপাশি সমুদ্র বন্দর এবং পরমাণু কেন্দ্রগুলির সুরক্ষাতেও বিশেষ জোর দিতে বলা হয়েছে।

[আরও পড়ুন: PM CARES-এর অর্থ জাতীয় বিপর্যয় মোকাবিলা তহবিলে পাঠানো যায় না, মত সুপ্রিম কোর্টের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement