BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ফের বানচাল ড্রোনের মাধ্যমে পাকিস্তানের অস্ত্র পাচারের ছক, কাশ্মীরে ধৃত ২ জইশ জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: January 19, 2021 3:19 pm|    Updated: January 19, 2021 3:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ড্রোনের মাধ্যমে সীমান্তের ওপার থেকে জম্মু ও কাশ্মীরে ফের অস্ত্র পাচারের ছক করেছিল পাকিস্তানি রেঞ্জাররা। কিন্তু, তাদের সেই ছক ফের ব্যর্থ করলেন ভারতীয় নিরাপত্তারক্ষীরা। গ্রেপ্তার করলেন দুই জইশ-ই-মহম্মদ জঙ্গিকেও। ঘটনাটি ঘটেছে জম্মুর রামবান (Ramban) এলাকার কাছে। ধৃতদের নাম উমর আহমেদ মালিক ও সুহেল আহমেদ মালিক।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি জম্মু ও কাশ্মীরের সাম্বা এলাকায় পাকিস্তানি রেঞ্জাররা ড্রোনের মাধ্যমে প্রচুর অস্ত্র পাচার করেছে বলে খবর পান ভারতীয় গোয়েন্দারা। তার ভিত্তিতে সোমবার জম্মু ও কাশ্মীর পুলিশের বিশেষ গ্রুপ রামবান এলাকায় তল্লাশি চালিয়ে জইশ-ই-মহম্মদের (Jaish-e-Mohammad) একটি গোপন ঘাঁটির সন্ধান পায়। সেখান থেকে দুই জইশ জঙ্গিকে গ্রেপ্তার করার পাশাপাশি দুটি একে-৪৭, একটি পিস্তুল, ১৬টি গ্রেনেড, ১৯ একে-ম্যাগাজিন, ২৬৯টি তাজা কার্তুজ-সহ আরও অস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃত উমর আহমেদ মালিক ও সুহেল আহমেদ মালিক অনন্তনাগ জেলার বিজবেহরা এলাকার সেমথান এলাকার বাসিন্দা বলে জানিয়েছেন তদন্তকারী আধিকারিকরা।

[আরও পড়ুন: কারা নিতে পারবেন কোভ্যাক্সিন? বিতর্কের মাঝেই স্পষ্ট করল ভারত বায়োটেক ]

জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে খবর, ধৃতদের জেরা করে জানা গিয়েছে সম্প্রতি পাকিস্তানি রেঞ্জাররা (Pakistan Rangers) ড্রোনের মাধ্যমে সাম্বা জেলার বিজয়পুর এলাকায় অস্ত্র পাচার করে। পরে সেগুলি সংগ্রহ করে ধৃতদের মাধ্যমে লুকিয়ে রাখার ব্যবস্থা করেছিল বুদগামের বাসিন্দা পাকিস্তানের মদতপুষ্ট জইশ জঙ্গিদের কাশ্মীরের দায়িত্বপ্রাপ্ত হ্যান্ডেলার আকিব ওরফে আলফা। কিন্তু, শেষ রক্ষা হয়নি। ভারতীয় গোয়েন্দাদের দেওয়া খবরে ভিত্তিতে সোমবার রামবান এলাকায় তল্লাশি চালান নিরাপত্তারক্ষীরা। আর তাতেই মেলে সাফল্য। ধৃতদের জেরা করে তাদের বাকি সঙ্গীদের খোঁজ চালানো হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত সপ্তাহে কাঠুয়া এলাকার ববিয়ান এলাকায় পাকিস্তানি জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টা বানচাল করে দেয় বিএসএফ। পাশাপাশি ১৫০ মিটারের একটি সুড়ঙ্গও খুঁজে বের করে।

[আরও পড়ুন: সরষের মধ্যে ভূত! থানা থেকেই মধুচক্র চালানোর অভিযোগ যোগীরাজ্যে, সাসপেন্ড দুই কনস্টেবল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement