BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বড়সড় সাফল্য রাজস্থান পুলিশের, বারমের থেকে গ্রেপ্তার পাকিস্তানি গুপ্তচর

Published by: Soumya Mukherjee |    Posted: August 27, 2020 10:01 pm|    Updated: August 27, 2020 10:01 pm

pakistan spy Mustak Ali arrested from Barmer in rajasthan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’দিন আগেই পাকিস্তান থেকে বিস্ফোরক ও অস্ত্র পাচারের অভিযোগে ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল বারমেরের একটি আদালত। বৃহস্পতিবার রাজস্থানের সেই এলাকা থেকেই এক পাকিস্তানি গুপ্তচরকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের নাম মুস্তাক আলি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বারমেরের একটি এলাকা থেকে ৪০ বছরের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। এরপরই জানা যায়, ধৃত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই (ISI) -কে ভারতীয় সীমান্ত এলাকার বিভিন্ন খবর পাঠাত। ওই এলাকায় কর্তব্যরত সীমান্তরক্ষী বাহিনী ও ভারতীয় সেনাকর্মীরা কী করছেন তার দিকে নজর রাখত। দীর্ঘদিন ধরে এই কাজ করলেও পুলিশ তার সন্ধান পায়নি। কিন্তু, সম্প্রতি ওই ব্যক্তির সম্পর্কে সতর্ক করেন গোয়েন্দারা। আর তার জেরেই বৃহস্পতিবার গ্রেপ্তার করা হল ওই গুপ্তচরকে।

[আরও পড়ুন: পুলওয়ামা হামলার মূলচক্রী মাসুদকে আশ্রয় দেওয়ার জের, পাকিস্তানকে তীব্র ভর্ৎসনা ভারতের]

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবারই ওই ব্যক্তিকে আটক করে জেরা করা হচ্ছিল। তাতে জানা যায়, দীর্ঘদিন ধরেই পাকিস্তানের গুপ্তচর সংস্থার হয়ে সে কাজ করছে। ২০১৪ ও ২০১৮ সালে দুবার বাবা ও মাকে নিয়ে পাকিস্তানেও গিয়েছিল। সেসময় আইএসআইয়ের সদর দপ্তরে গিয়ে কিছু প্রশিক্ষণও নিয়ে আসে। সম্প্রতি এই বিষয়ে রাজস্থানের পুলিশের এটিএস (ATS) -কে খবর দেন গোয়েন্দারা। তারপরই তাকে আটক করে জেরা শুরু হয়। আর বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: ‘উনি আমাদের দেশের গর্ব’, টিপু সুলতানের প্রশংসায় পঞ্চমুখ কর্ণাটকের বিজেপি নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে