BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সীমান্তে ফের পাক সেনার গুলি, শহিদ জওয়ান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 9, 2017 5:49 am|    Updated: August 9, 2017 7:25 am

Pakistan violates ceasefire in Poonch, jawan martyred

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তপ্ত উপত্যকা। জম্মু কাশ্মীরের পুঞ্চে ফের শহিদ হলেন এক জওয়ান। সেনা সূত্রে খবর যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে সীমান্তের মানকোট-বালনোয়ি এলাকায় গুলি চালাতে থাকে পাক সেনা। পালটা জবাব দেয় ভারতীয় সেনাও।

[রাজ্যসভার ভোটে চূড়ান্ত নাটক, আহমেদ প্যাটেলের মাত শেষ রাতে]

গুলি বিনিময় চলাকালীন জওয়ান পবন সিং সুগরা গুরুতর জখম হন। স্নাইপার হামলায় আহত হন তিনি। তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় স্বাস্থ্যকেন্দ্রে। চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর। একুশ বছর বয়েসি পবন, উত্তরাখণ্ডের পিথোরগড়ের সুগরি গ্রামের বাসিন্দা।পরিবারে শুধু রয়েছেন বাবা ও মা। সেনা সূত্রে জানানো হয়েছে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শহিদ জওয়ানের শেষকৃত্য করা হবে। দেশের প্রতি তাঁর অবদান মনে রাখবে ভারত।

[স্কুলে যোগ বাধ্যতামূলক নয়, জানিয়ে দিল শীর্ষ আদালত]

প্রসঙ্গত, মঙ্গলবারও পাক সেনার গুলিতে গুরুতর জখম হন এক সেনা জওয়ান। ঘটনাটি ঘটে উরি সেক্টরের বারামুলা জেলায়। বাবা কোরি এলাকায় সেনা ছাউনি লক্ষ্য করে পাক সেনা গুলি চালাতে শুরু করলে, ক্রমশ জটিল হয় পরিস্থিতি। সোমবারও যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের ঘটনা সামনে আসে। নৌসেরা সেক্টরের রাজৌরি এলাকায় গুলি চালনার ঘটনা ঘটে।

[স্কুলে মোবাইল ফোন ব্যবহারে রাশ টানার ইঙ্গিত শিক্ষামন্ত্রীর

এবছরের শুরু থেকে আগস্ট মাস পর্যন্ত পাক সেনা অন্তত ২৮৫ বার যুদ্ধ বিরতি চুক্তি লঘ্ঙন করেছে। ২০১৬ সালে এই সংখ্যাটা ২২৮ ছিল বলে সেনা সূত্রে খবর। চলতি মাসে এই নিয়ে ১৯ বার সীমান্তে হামলা চালিয়েছে পাক সেনা। মৃত্যু হয় ৯ সেনাকর্মী-সহ ১১ জনের। আহত হন ১৮ জন।সেই সংখ্যা ক্রমশ বাড়ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে