২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হায়দরাবাদে পাকিস্তানিরা থাকে, খবর আছে কেন্দ্রের কাছে, দাবি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর

Published by: Biswadip Dey |    Posted: November 27, 2020 11:09 am|    Updated: November 27, 2020 11:29 am

'Pakistanis living in Hyderabad': MoS Home G Kishan Reddy Thursday claims Centre has report on such illegal immigrants | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেটার হায়দরাবাদ পুরসভা নির্বাচনের আগে সেখানে রোহিঙ্গা মুসলিম ও পাকিস্তানি ভোটারদের থাকার অভিযোগে সরগরম রাজনৈতিক আবহ। সেই আবহে নতুন করে উত্তাপ বাড়ালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষান রেড্ডি (G Kishan Reddy)। তাঁর দাবি, হায়দরাবাদে (Hyderabad) পাকিস্তানি অনুপ্রবেশকারীরা আশ্রয় নিয়েছে। কেবল পাকিস্তানি নয়, রয়েছে রোহিঙ্গা মুসলিমরাও। কেন্দ্রের কাছে এই ধরনের বেআইনি অনুপ্রবেশকারীদের (Immigrants) বিষয়ে খবর রয়েছে বলে দাবি করেন তিনি।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি জানান, ‘‘রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের ওল্ড হায়দরাবাদে থাকার ব্যাপারে সমস্ত প্রয়োজনীয় রিপোর্ট আমরা পেয়ে গেছি। তাদের নাগাড়ে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই অনুপ্রবেশকারীদের ব্যাপারে বিস্তারিত রিপোর্ট রয়েছে আমাদের কাছে।’’ শুধু এখানেই নয়, এদেশের বেশ কয়েক জায়গায় রোহিঙ্গা মুসলিমরা বসবাস করছে বলেও দাবি করেন তিনি। 

[আরও পড়ুন: কৃষক বিক্ষোভ ঘিরে পাঞ্জাব-হরিয়ানা সীমানায় ধুন্ধুমার, জলকামানেও রোখা গেল না চাষীদের]

কিন্তু ভোটার তালিকায় কি এমন অনুপ্রবেশকারীরা স্থান পেয়েছে?  এবিষয়ে তাঁর সাফ জবাব, ‘‘ওদের ভোটার তালিকায় থাকতে দেওয়া হবে না। কিংবা রেশন কার্ড বা অন্য কোনও ধরনের পরিচয়পত্রও দেওয়া হবে না। রাজ্য ও কেন্দ্রীয় সরকারের তরফে প্রদত্ত কোনও সুযোগসুবিধাও এই অনুপ্রবেশকারীরা পাবে না। তবে এদের সংখ্যা কিছু নির্দিষ্ট জায়গাতেই সীমাবদ্ধ। এবং তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপও করা হচ্ছে।’’ কেবল রোহিঙ্গারাই নয়, পাকিস্তানি অনুপ্রবেশকারীরাও এখানে রয়েছে বলে দাবি জানিয়ে তিনি বলেন, পুরো বিষয়টির দিকেই নজর রাখা হয়েছে।

এদিকে ওল্ড হায়দরাবাদে কোনও পাকিস্তানি থাকলে তার দায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বলে দাবি করেছেন এআইএমআইএম (AIMIM) প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। তাঁর দাবি, ‘‘এটা তাঁদেরই ব্যর্থতা। তাঁরা ঘুমোচ্ছেন বলেই পাকিস্তানিরা এখানে ঢুকে পড়েছে। আমি তো কোনওদিন তাদের এখানে দেখিনি। আসলে বিজেপি হিন্দু ও মুসলিমদের মধ্যে একটা ঘৃণার দেওয়াল তৈরি করতে চাইছে।’’

[আরও পড়ুন: ‘হিন্দু মেয়েদের বোন ভাবুন’, মুসলিমদের পরামর্শ সমাজবাদী পার্টির সাংসদের]

তেলেঙ্গানার বিজেপি সভাপতি বান্দি সঞ্জয় কুমার আগেই অভিযোগ করেছিলেন,  তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি ও এআইএমআইএম রোহিঙ্গা মুসলিম, পাকিস্তান ও আফগানিস্তানের ভোটারদের সাহায্যে গ্রেটার হায়দরাবাদ পুরসভা নির্বাচনে জিততে চাইছে। তবে বিজেপি যদি জেতে তাহলে ওল্ড হায়দারবাদ শহর থেকে অনুপ্রবেশকারীদের তাড়াতে তাঁরা সার্জিক্যাল স্ট্রাইক করবেন বলেও হুঁশিয়ারি দেন তিনি। প্রসঙ্গত, আগামী ১ ডিসেম্বর পুরসভা নির্বাচন। ফলপ্রকাশ ৪ ডিসেম্বর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে