Advertisement
Advertisement

মুখ্যমন্ত্রী হিসাবে আজই শপথ নিতে পারেন পালানিস্বামী

দ্রাবিড়ভূমে নাটকের যবনিকা পড়ল বলে।

Palanisamy may be sworn in as Chief Minister today
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:February 16, 2017 5:16 am
  • Updated:February 16, 2017 5:16 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর সরকার গঠন নিয়ে তৎপরতা তুঙ্গে। সম্ভবত আজই মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে পারেন ই কে পালানিস্বামী। এ রাজ্যে সরকার গঠন নিয়ে দীর্ঘদিন ধরেই টালবাহানা চলছে। জয়ললিতার মৃত্যুর পর রাতারাতি পন্নিরসেলভমকে মুখ্যমন্ত্রী পদে বসানোর ঘটনায় মনে হয়েছিল, জয়া আম্মার রাজ্যে সব ঠিকঠাকই চলছে। কিন্তু আচমকা পন্নিরকে পদ থেকে সরানোর সিদ্ধান্তে তামিলনাড়ু জুড়ে শুরু হয় রাজনৈতিক অস্থিরতা। এরই মধ্যে এআইএডিএমকে-র সাধারণ সম্পাদক শশীকলার বিরুদ্ধে শীর্ষ আদালতের আত্মসমর্পণের নির্দেশ, ই কে পালানিস্বামীকে এআইএডিএমকের পরিষদীয় নেতা ঘোষণা এবং রাজ্যে সরকার গঠনের ভবিষ্যৎ নিয়ে জল্পনা। সবকিছু মিলিয়ে চরম অস্থিরতা দ্রাবিড়ভূমে।

এবার শুক্রগ্রহে অভিযানের প্রস্তুতি নিচ্ছে ইসরো

Advertisement

বুধবারই রাজ্যপাল বিদ্যাসাগর রাওয়ের সঙ্গে দেখা করেন শশীকলা নটরাজনের প্রক্সি পালানিস্বামী। তাঁর পাশেই সংখ্যাগরিষ্ঠ দলীয় বিধায়ক রয়েছেন, দাবি তুলে দ্রুত সরকার গঠনের আর্জিও জানান। পালানস্বামী রাজভবনে দাবি করেন, তাঁর সঙ্গে ১২৪ জন বিধায়কের সমর্থন রয়েছে। অন্যদিকে, পন্নিরসেলভমের সমর্থকরাও এদিনই দেখা করেন রাজ্যপালের সঙ্গে। তাঁদের সঙ্গে ৮ জন বিধায়কের সমর্থন রয়েছে বলে জানান। রাজভবন সূত্রের খবর, পালানিস্বামীর দিকে পাল্লা ভারী থাকায় তাঁকেই সরকার গঠনের সুযোগ দিতে পারেন রাজ্যপাল। আজ, বৃহস্পতিবার বেলা ১১.৩০ টায় পালানিকে দেখা করার সময় দিয়েছেন রাজ্যপাল। সম্ভবত তখনই তাঁকে সরকার গঠনের জন্য নির্দেশ দেবেন রাজ্যপাল।

Advertisement

পন্নির শিবির অবশ্য বারবার অভিযোগ তুলেছে, তাদের দিকে যেসব বিধায়কের সমর্থন রয়েছে, তাঁদের অপহরণ করে আটকে রেখেছেন শশীকলার লোকেরা। সরকার গঠনের আগে সবদিক খতিয়ে দেখা হোক, আবেদন জানিয়েছে তারা।

বিয়েতে ৫ লক্ষ টাকার বেশি খরচ রুখতে আসছে নয়া বিল

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ