২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অনন্য সম্মান, সদ্যোজাতর নাম অভিনন্দন রাখছেন দম্পতিরা

Published by: Sulaya Singha |    Posted: March 2, 2019 5:13 pm|    Updated: March 2, 2019 5:13 pm

Parents name babiesafter pilot Abhinandan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শত্রুর সামনে পড়েও শিরদাঁড়া সোজা রেখেছিলেন। পাকিস্তানের চোখরাঙানির সামনে মাথা নত করেননি। আর তাই গোটা দেশ স্যালুট জানাচ্ছে তাঁকে। তাঁর দেশভক্তি উদ্বুদ্ধ করেছে প্রত্যেককে। তাই তো অভিনন্দন বর্তমানের নামেই সন্তানের নামকরণ করতে শুরু করেছেন একাধিক দম্পতি।

৫৮ ঘণ্টারও বেশি সময় শত্রুদেশে বন্দি থাকার পর শুক্রবার রাত ৯টা নাগাদ দেশে ফেরেন ভারতীয় বায়ুসেনার পাইলট অভিনন্দন। আট্টারিতে তাঁকে ঘিরে সেলিব্রেশনে মেতে ওঠে দেশবাসী। সোশ্যাল মিডিয়ার শুভেচ্ছার বন্যা বইতে শুরু করে। তবে অভিনন্দনের দেশাত্মবোধ ও সাহসিকতাকে একেবারে অন্যভাবে সম্মান জানালেন এক দম্পতি। নিজেদের সদ্যোজাতর নাম রাখলেন বায়ুসেনার পাইলটের নামে। স্বাতী রানা নামে এক মহিলা টুইটারে শিশুটির ছবি পোস্ট করে লেখেন, “আমার ভাই সদ্য বাবা হয়েছে। আর আমরা সকলে মিলে ঠিক করি ওর নাম রাখা হবে অভিনন্দন। আপানাদের কেমন লাগল নামটি?” টুইটটি সোশ্যাল মিডিয়ায় সে ছবি ভাইরাল হতে বেশি সময় লাগেনি। পরিবারের এমন সিদ্ধান্তের প্রশংসা করছেন প্রত্যেকেই। তবে অন্য় এক সদ্যোজাতর ছবিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। জানা যাচ্ছে, তার নামও রাখা হয়েছে অভিনন্দন।

[কাশ্মীরে ধৃত নিষিদ্ধ জামাত-ই-ইসলামির তিন সদস্য, বাজেয়াপ্ত ৫২ কোটি টাকা]

উল্লেখ্য, পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার ১২ দিনের মাথায় পাক অধিকৃত কাশ্মীরে এয়ারস্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা। ১২টি মিরাজ ২০০০ ফাইটার জেট সার্জিক্যাল স্ট্রাইক করে ধ্বংস করে দেয় জঙ্গিঘাঁটিগুলি। প্রত্যাঘাত করেই উচিত শিক্ষা দেওয়া হয় পাকিস্তানকে। আর তারপরই শোনা যায়, রাজস্থানের আজমেরের নাগুর এলাকার এক দম্পতি তাঁদের সন্তানের নাম রাখেন মিরাজ। এবার এদেশের দম্পতিরা সন্তানের নাম ‘অভিনন্দন’ নাম রাখার মধ্যে দিয়ে বায়ুসেনা পাইলটকে অনন্য সম্মান জানালেন। পাকিস্তানকে পালটা আক্রমণের সময় পাক অধিকৃত কাশ্মীরে ভেঙে পড়েছিল অভিনন্দনের যুদ্ধবিমান। তারপরই পাক সেনা তাঁকে আটক করে। কিন্তু দুর্দান্ত সাহস দেখিয়ে বুক চিতিয়ে শুক্রবার দেশে ফেরেন অভিনন্দন বর্তমান।

[সীমান্তে উত্তেজনার আবহে নিরাপত্তা বাড়ল বায়ুসেনা এবং নৌবাহিনীর প্রধানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে