BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অভিযানে বাধা দিলে কাশ্মীরিদের কড়া শাস্তি, সেনাকে পূর্ণ ক্ষমতা প্রতিরক্ষামন্ত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 17, 2017 6:00 am|    Updated: February 17, 2017 6:06 am

Parrikar gives free hand to Army in dealing with kashmiris aiding terrorists

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনাপ্রধান বিপিন রাওয়াতকে কড়া হাতে কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের দমন করার অনুমতি দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর। উপত্যকায় যারা পাক ও আইএস পতাকা তুলবে, তাদের কড়া হাতে দমন করতে পারে সেনা, ছাড় দিল কেন্দ্র। দেশবাসীকে পারিকরের আশ্বাস, তা বলে ভাববেন না কাশ্মীরের সব মানুষ জঙ্গিদের প্রতি সহানুভূতিশীল বলে ভাবে সেনা। সম্পূর্ণ নিশ্চিত না হয়ে কোনও কাশ্মীরির বিরুদ্ধেই পদক্ষেপ নেবে না সশস্ত্র বাহিনী।

(ট্রেনের খাবার খেয়ে প্রতিদিন কীভাবে ঠকছেন জানেন?)

গত বুধবার বিপিন রাওয়াত বলেন, “যাদের হাতে পাক ও আইএস পতাকা থাকবে তাদের ‘দেশদ্রোহী’ ও ‘জঙ্গি’ হিসাবে চিহ্নিত করা হবে৷ তারা কঠোর শাস্তির জন্য প্রস্তুত থাকুক৷” সম্প্রতি কাশ্মীরে দু’টি পৃথক সেনা-জঙ্গি সংঘর্ষের ঘটনায় প্রাণ হারান চার জওয়ান৷ মারা গিয়েছে চার জঙ্গিও৷ দুই ঘটনায় জখম হন ন’জন নিরাপত্তারক্ষী ও এক স্থানীয় বাসিন্দা৷ গোপন সূত্রে খবর পেয়ে জওয়ানরা জঙ্গি ডেরায় পৌঁছলে, গুলি চালায় জঙ্গিরা৷ পাল্টা আক্রমণ হানে সেনারাও৷ গুলির যুদ্ধে আহত হন দশ জওয়ান৷ তাঁদের মধ্যে চারজন জন প্রাণ হারান৷

রাওয়াত জানান, কাশ্মীরে সেনা অভিযানে বিঘ্ন ঘটাচ্ছে কিছু মানুষ৷ জঙ্গিদের পক্ষ নিয়ে এই অভিযানগুলির অন্তরায় হয়ে দাঁড়াচ্ছেন স্থানীয় বাসিন্দাদের একাংশ৷ তিনি বলেন, হাতে অস্ত্র এবং পাকিস্তান বা আইএসের পতাকা তুলে নেওয়া কাশ্মীরি যুবকরা ‘দেশদ্রোহী’ ও ‘জঙ্গি’ বলে চিহ্নিত হবে৷ তারা আজ বেঁচে গেলেও সেনা অভিযানের হাত থেকে দীর্ঘদিন পালিয়ে বাঁচতে পারবে না৷ “নাশকতামূলক কাজ থেকে বেরিয়ে আসার সুযোগ সত্ত্বেও তারা যদি এই কাজ বজায় রাখে তবে সেনাবাহিনীকে আরও কঠোর হতে হবে”, হুঁশিয়ারি সেনাপ্রধানের৷ এবার সেনাপ্রধানের বক্তব্যকে গুরুত্ব দিয়ে কড়া হাতে বিপথগামী কাশ্মীরিদের নিয়ন্ত্রণে সায় দিলেন প্রতিরক্ষামন্ত্রীও।

arrmy_web-56

(মৃত্যুর কয়েকঘণ্টা পরই শহিদ জওয়ানের বিবাহবার্ষিকীর উপহার পেলেন স্ত্রী)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে