BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিমান হাইজ্যাকের আতঙ্ক ছড়িয়ে প্রধানমন্ত্রীকে টুইট, আটক যাত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 28, 2017 6:10 am|    Updated: April 28, 2017 6:10 am

Passenger sends hijack tweet to PM, detained

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমানে ভুয়ো হাইজ্যাক আতঙ্ক ছড়ানোর অভিযোগে আটক করা হল এক যাত্রীকে। মুম্বই থেকে দিল্লিগামী বিমানে সফর করছিলেন নীতিন ভার্মা নামের ৩৫ বছরের ওই যাত্রী। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ওই যাত্রী টুইট করেন, যে বিমানে তিনি রয়েছেন সেটি হাইজ্যাক হয়েছে বলে তিনি আশঙ্কা করছেন। পড়ে অবশ্য তিনি দাবি করেন যে, বিমান ছাড়তে অত্যন্ত দেরি হওয়ায় ক্ষোভের বশে তিনি ওই টুইট করেছেন।

জানা গিয়েছে, নির্ধারিত সময়ের তিন ঘন্টা পর সকাল সাড়ে এগারোটা নাগাদ মুম্বই এয়ারপোর্ট থেকে বিমানটি ছাড়ে। তবে দিল্লি বিমানবন্দরে অত্যাধিক বিমান চলাচলের জন্য ওই বিমানটি জয়পুরের দিকে ঘুরিয়ে দেওয়া হয়। সেখান থেকে নীতিনকে আটক করে সিআইএসএফ। প্রায় তিন ঘন্টা ধরে তাঁকে জেরা করে পুলিশ। পুলিশ সূত্রে, খবর, যাত্রীরা বিমানে উঠার পর প্রযুক্তিগত কারণেই বিমানটি মুম্বই বিমানবন্দর থেকে তিন ঘণ্টা দেরিতে উড়ান শুরু করে। এই বিলম্বেই ক্ষুব্ধ হয়ে নিতিন ট্যুইট করেন যে, ‘আমরা জেট এয়ারওয়েজের বিমানে তিন ঘন্টা ধরে বসে রয়েছি। মনে হচ্ছে হাইজ্যাক হয়ে গিয়েছে। কর্তৃপক্ষের কাছ থেকে কী প্রকৃত কারণ জানতে পারি’। তাঁর টুইটে নড়েচড়ে উঠে নিরাপত্তা সংস্থাগুলি।

[উত্তর কোরিয়ার সঙ্গে ‘প্রবল’ সংঘর্ষে জড়াতে পারে আমেরিকা, হুঁশিয়ারি ট্রাম্পে]

ওই টুইট নজরে আসতেই নড়েচড়ে বসে প্রধানমন্ত্রীর দপ্তর (পিএমও)। সতর্ক করা হয় এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া, এয়ার ট্রাফিক কন্ট্রোল ও নিরাপত্তা সংস্থাগুলিকে। জয়পুর বিমানবন্দরের আধিকারিক কুনাওয়ারা রাষ্ট্রদীপ জানিয়েছেন, ওই যাত্রীর বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৫০৩ ও ৫০৬ ধারায় মামলা রুজু করা হয়েছে। শুক্রবার তাঁকে আদালতে পেশ করা হবে।

[রাজমাতা শিবগামীদেবীর নির্দেশেই কি বাহুবলীকে হত্যা করে কাটাপ্পা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে