BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আজ থেকে আরও দামি তাজমহলের টিকিট

Published by: Bishakha Pal |    Posted: December 10, 2018 3:33 pm|    Updated: December 10, 2018 3:36 pm

Pay Rs 200 extra to enter Taj Mahal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস দুয়েক আগে তাজমহলের টিকিটের দাম বেড়ে যাওয়ার কথা ছিল। তখনকার মতো বিষয়টি ধামাচাপা পড়লেও এবার সত্যিই বেড়ে গেল টিকিটের দাম। প্রত্নতাত্ত্বিক বিভাগ ও তাজমহল রক্ষণাবেক্ষণ কমিটি একসঙ্গে এই সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, মূল সমাধিক্ষেত্রে ঢুকতে চাইলেই পর্যটকদের অতিরিক্ত ২০০ টাকা দিতে হবে। এই মূল সমাধিক্ষেত্রে মোঘল সম্রাট শাহজাহান ও তাঁর স্ত্রী মুমতাজের সমাধি রয়েছে। এতদিন এই মহলে ঢুকতে গেলে মাত্র ৪০ থেকে ৫০ টাকা দিতে হত পর্যটকদের। কিন্তু সোমবার থেকে এই নতুন ভাড়া কার্যকর হয়েছে। এখন তাজমহলে ঢুকতে গেলে পর্যটকদের দিতে হবে ২৫০ টাকা।

যাত্রাশুরু কান্নুরের, ৪ নম্বর আন্তর্জাতিক বিমানবন্দর পেল কেরল ]

প্রত্নতত্ত্ব বিভাগের আগ্রার প্রধান প্রত্নতত্ত্ববিদ বসন্ত স্বর্ণকার জানিয়েছেন, দেশি বা বিদেশি, উভয় পর্যটকের ক্ষেত্রেই টিকিটের দাম ২০০ টাকা করে বেড়েছে। দেশীয় পর্যটকদের এবার থেকে তাজমহলে ঢুকতে হলে ২৫০ টাকা দিয়ে টিকিট কাটতে হবে। বিদেশি পর্যটকদের জন্য টিকিটের দাম ১ হাজার ১০০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৩০০ টাকা হয়েছে। তবে সার্কের অধীনস্থ দেশগুলোর জন্য টিকিটের দাম একটু কম। এই দেশগুলি থেকে যদি কোনও পর্যটক তাজমহল দেখতে আসেন তাহলে তাঁকে ৭৪০ টাকা দিয়ে টিকিট কাটতে হবে। তবে এক্ষেত্রেও টিকিটের দাম বেড়েছে। এতদিন এই টিকিটের দাম ছিল ৫৪০ টাকা।

এ বছরের গোড়ার দিকে দেশীয় পর্যটকদের জন্য টিকিটের দাম ১০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল তাজমহল কর্তৃপক্ষ। তখনই ৪০ থেকে ৫০ টাকা করে দেওয়া হয় টিকিটের দাম। সেপ্টেম্বর মাসে তাজমহলের টিকিটের দাম বাড়ার কথা ছিল। কিন্তু তখন কোনও কারণে টিকিটের দাম বাড়েনি। রবিবার পর্যন্ত ৫০ টাকা দিয়ে টিকিট কাটলেই ঢোকা যেত তাজমহলে। কিন্তু সোমবার থেকে নতুন নিয়ম অনুযায়ী ন্যূনতম ২৫০ টাকা দিয়ে কাটতে হবে টিকিট।

সমকামিতা ‘জেনেটিক ডিসঅর্ডার’! রোগীদের ইলেকট্রিক শক দিচ্ছেন চিকিৎসক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে