২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার পথ দুর্ঘটনায় আক্রান্তকে সাহায্য করলেই মিলবে ২০০০ টাকা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 8, 2017 4:17 pm|    Updated: January 8, 2017 4:17 pm

People helping accident victims will be rewarded with Rs 2000

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সড়ক দুর্ঘটনায় কোনও আহতকে পড়ে থাকতে দেখলেও সাহায্যের জন্য এগিয়ে যান না কেউ। অনেকে পুলিশের ভয়ে গুটিয়ে গিয়ে অন্য পথে বাড়ি ফিরে যান। অনেকে আবার ভাবেন, অকারণ ঝক্কি নিয়ে কী লাভ! এই মানসিকতায় পরিবর্তন ঘটাতেই অভিনব উদ্যোগ নিল দিল্লি সরকার।

সাধারণ মানুষকে সজাগ করতে কী পদক্ষেপ নিচ্ছে রাজধানী? শনিবার মন্ত্রিসভার বৈঠকের পর দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া জানিয়ে দেন, এবার থেকে পথ দুর্ঘটনায় আহতকে হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করালেই নগদ ২০০০ টাকা এবং একটি সাহসিকতার শংসাপত্র তুলে দেওয়া হবে উদ্ধারকারীর হাতে। সরকারের আশা, এই পুরস্কারের মধ্যে দিয়েই আম আদমি দুর্ঘটনাগ্রস্থের পাশে দাঁড়ানো বিষয়ে অনেক বেশি সচেতন হবে।

(রোজভ্যালি তদন্তে চাঞ্চল্যকর মোড়, ইডি-র নাম করে ভুয়ো চিঠি সিবিআইকে)

গত বছর এপ্রিল মাসেও এ বিষয়ে আরেকটি পদক্ষেপ নিয়েছিল আপ সরকার। হাসপাতালে নিয়ে যাওয়ার আগে অটোচালকরা যাতে দুর্ঘটনায় আক্রান্তদের প্রাথমিকভাবে সাহায্য করতে পারে, তার জন্য তাঁদের বিশেষ প্রশিক্ষণ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এবার জনসাধারণকে সচেতন করতে আর্থিক পুরস্কারকেই হাতিয়ার করা হল। উল্লেখ্য, ২০১৫ সালে ৮০৮৫টি দুর্ঘটনার সাক্ষী হয়েছে রাজধানী। প্রাণ হারিয়েছেন ১৬২২ জন মানুষ।

(বেঙ্গালুরু গণ শ্লীলতাহানির ঘটনার নিন্দায় এবার শাহরুখ)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে