BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Petrol-Diesel Prices: ফের বাড়ল জ্বালানিমূল্য, কলকাতায় ডিজেলের দাম পেরল ৯৮ টাকার গণ্ডি

Published by: Sulaya Singha |    Posted: October 20, 2021 9:01 am|    Updated: October 20, 2021 9:15 am

Petrol and Diesel Prices hiked again on Tuesday | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝে একদিনের বিরতি। তারপর আবারও চড়ল জ্বালানির মূল্য। পেট্রলের সঙ্গে পাল্লা দিয়ে ঊর্ধ্বমুখী ডিজেলের দামও। মঙ্গলবার রাত ১২টার পর থেকে কলকাতায় এক লিটার ডিজেলের দাম ছাড়াল ৯৮ টাকার গণ্ডি।

দেশের বিভিন্ন প্রান্তে আজ লিটার প্রতি পেট্রল ও ডিজেলের মূল্য বাড়ল অন্তত ৩৫ পয়সা করে। যেভাবে প্রায় প্রতিদিনই জ্বালানির দাম বাড়ছে, তাতে নাভিশ্বাস মধ্যবিত্তের। কলকাতায় আজ এক লিটার পেট্রলের দাম ৩৪ পয়সা বেড়ে হল ১০৬.৭৭ টাকা। এদিকে ডিজেলের মূল্য পৌঁছে গেল ৯৮.০৩ টাকায়। এই হারে মূল্যবৃদ্ধি ঘটলে তিলোত্তমায় ডিজেলের দাম সেঞ্চুরি হাঁকানো কেবলই সময়ের অপেক্ষা।

[আরও পড়ুন: ভারত-বাংলাদেশ সম্পর্কে চির ধরাতেই সাম্প্রদায়িক অশান্তি, অভিযোগ বিপ্লব দেবের]

প্রত্যাশিতভাবেই রাজধানী দিল্লি, মুম্বই এবং চেন্নাইতেও ঊর্ধ্বমুখী জ্বালানির দাম। আজ দিল্লিতে এক লিটার পেট্রলের দাম ৩৫ পয়সা বেড়ে হল ১০৬.১৯ টাকা। এক লিটার ডিজেল কিনতে খরচ ৯৪.৯২ টাকা। এদিকে আজ মুম্বইয়ে প্রতি লিটার পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ১১২.১১ টাকা এবং ১০২.৮৯ টাকা। চেন্নাইয়ে লিটারপিছু পেট্রল মূল্য ১০৩.৩১ টাকায় পৌঁছে গেল। এক লিটার ডিজেল মিলছে ৯৯.২৬ টাকার বিনিময়ে।

উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বেড়ে গত তিন বছরের মধ্যে সর্বোচ্চ সীমায় পৌঁছে গিয়েছে। স্বাভাবিকভাবেই ভারতের বাজারে তার প্রভাব পড়ছে। ফলে লাগাতার বাড়ছে পেট্রল-ডিজেলের দাম। এই মূল্য অনুযায়ী ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রলিয়াম এবং হিন্দুস্তান পেট্রলিয়াম নিজেদের মূল্য নির্ধারণ করছে। জ্বালানির মূল্যবৃদ্ধির সরাসরি প্রভাব পড়েছে খোলাবাজারেও। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও আকাশছোঁয়া। চূড়ান্ত ভোগান্তি গৃহস্থের। তবে একাধিক বৈঠক ও আলোচনার পরও সরকার জ্বালানির মূল্যের উপর GST বসানোর সিদ্ধান্ত নেয়নি। কারণ রাজ্যগুলিরও এতে সায় ছিল না।

[আরও পড়ুন: হঠাৎই স্থগিত ICSC ও ISC পরীক্ষা, অনিশ্চয়তায় পড়ুয়ারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে