BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের দাম বাড়ল পেট্রল-ডিজেলের, উৎসবের মরশুমে বাড়তি বোঝা আমজনতার উপর

Published by: Abhisek Rakshit |    Posted: October 5, 2021 10:48 am|    Updated: October 5, 2021 11:47 am

Petrol-Diesel Price hikes again on Tuesday | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই উৎসবের মরশুম। তার আগে মধ্যবিত্তের চিন্তা বাড়িয়ে আবারও বাড়ল জ্বালানির দাম। মহালয়ার আগের দিন অর্থাৎ মঙ্গলবারও বাড়ল পেট্রল-ডিজেলের দাম (Petrol-Diesel Price)।

সর্বভারতীয় তেল সংস্থাগুলির ওয়েবসাইট অনুযায়ী, কলকাতায় লিটার পিছু ২৯ পয়সা বেড়েছে পেট্রলের দাম। আর ডিজেলের দাম বেড়েছে লিটারপ্রতি ৩০ পয়সা। আর এর ফলে এদিন কলকাতায় এক লিটার পেট্রলের দাম বেড়ে হয়েছে ১০৩ টাকা ৩৬ পয়সা। আর ডিজেলের নতুন দাম লিটারে ৯৪ টাকা ১৭ পয়সা।

 

[আরও পড়ুন: তৃণমূলে যোগের জল্পনায় ইতি! রাহুলের সঙ্গে সাক্ষাতের পর কংগ্রেসেই থাকার সিদ্ধান্ত মুকুল সাংমার]

এছাড়া রাজধানী দিল্লিতে পেট্রলের দাম লিটারপিছু ১০২ টাকা ৬৪ পয়সা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯১.০৭ টাকা। একইভাবে মুম্বইয়েও জ্বালানির দাম আকাশছোঁয়া। দেশের বাণিজ্যনগরীতে এক লিটার পেট্রলের দাম ১০৮.৬৭ টাকা। ডিজেলের দামও সেখানে ১০০ ছুঁই ছুঁই। এক লিটার ডিজেল বিকোচ্ছে ৯৮.৮০ টাকায়। এর আগে, গত ৩০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর- পরপর তিনদিন বেড়েছিল জ্বালানির দাম। করোনা পরিস্থিতিতে যখন নাগরিকদের পকেটে টান পড়েছে, সেই সময় ফের জ্বালানির দাম বাড়ায় মাথায় হাত মধ্যবিত্তের। লাগাতার এইভাবে জ্বালানির দাম বেড়ে চলায় মূল্যবৃদ্ধির আশঙ্কাও দেখা দিয়েছে।

প্রসঙ্গত, চলতি বছর পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের পর নিয়মিত বৃদ্ধি পেয়েছে জ্বালানির মূল্য। করোনার মধ্যে আর্থিক সংকটে ভুগতে থাকা সাধারণ মানুষের কপালের ভাঁজও গভীর হয়েছে। এরপর গত ২২ আগস্ট সামান্য কমেছিল দাম। কিন্তু ফের তা বাড়তে শুরু করেছে। তবে আন্তর্জাতিক বাজারে বর্তমানে জ্বালানি তেলের দাম স্থিতিশীল।

[আরও পড়ুন: বাধা পেরিয়ে অগ্নিগর্ভ লখিমপুর খেরিতে তৃণমূলের প্রতিনিধিদল, যেতে পারেন নিহত কৃষকদের বাড়ি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement