BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বেড়েই চলেছে জ্বালানিমূল্য, কলকাতায় পেট্রলের দাম ছাড়াল ৯৮ টাকার গণ্ডি

Published by: Sulaya Singha |    Posted: June 27, 2021 9:05 am|    Updated: June 27, 2021 9:05 am

Petrol, diesel prices hiked again on June 27, check out price | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিদিনের মতো নিয়ম মেনেই ফের ঊর্ধ্বমুখী জ্বালানি। একলাফে অনেকখানি দাম বেড়ে কলকাতায় লিটারপিছু পেট্রলের মূল্য ছাড়াল ৯৮-এর গণ্ডি। হু হু করে বেড়ে চলেছে ডিজেলের দামও। গত ৪ মে থেকে এই নিয়ে ৩১ বার জ্বালানির মূল্যবৃদ্ধি হল। অতিমারীর মধ্যে যা নিয়ে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের।

রবিবার কলকাতায় (Kolkata) পেট্রলের দাম ৩৩ পয়সা বেড়ে হল ৯৮.৩০ টাকা। একলিটার ডিজেলের জন্য শহরবাসীর খরচ হবে ৯১.৭৫ টাকা। যে গতিতে দাম বাড়ছে, তাতে পেট্রল মূল্যে সেঞ্চুরি হাঁকাতে যে খুব বেশি সময় লাগবে না কলকাতায়, তা বলাই বাহুল্য। মুম্বইয়ের বাসিন্দাদের অবস্থা আরও করুন। অনেকদিন আগেই সেখানে পেট্রলমূল্য একশোর গণ্ডি পেরিয়েছে। আর তার পর থেকে কেবল ঊর্ধ্বমুখী গ্রাফই দেখে চলেছেন আমজনতা। একলিটার পেট্রল কিনতে গিয়েই প্রাণ ওষ্ঠাগত। আজ লিটারপ্রতি সেখানে পেট্রল পাওয়া যাচ্ছে ১০৪.৫৬ টাকায়। ডিজেলের মূল্য ৯৬.৪২ টাকা।

[আরও পড়ুন: উপাচার্যের নামে ভুয়ো Email আইডির মাধ্যমে ‘প্রতারণা’, পুলিশের দ্বারস্থ কল্যাণী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ]

রাজধানী দিল্লিতে প্রতি লিটার পেট্রল ও ডিজেলের (Petrol and diesel price) দাম বেড়ে হল যথাক্রমে ৯৮.৪৬ এবং ৮৮.৯০ টাকা। চেন্নাইয়ে এক লিটার পেট্রল ও ডিজেল কিনতে আজ খরচ ৯৯.৪৯ এবং ৯৩.৪৬ টাকা। গোটা ভারতে পেট্রলের দাম সবচেয়ে বেশি ভোপালে। ১০৬.৭১ টাকা প্রতি লিটার। সেখানে ডিজেলের দাম লিটারপিছু ৯৭.৬৩ টাকা।

রাজস্থান, মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, কর্ণাটক, জম্মু ও কাশ্মীর, ওড়িশা, লাদাখ, বিহার এবং কেরল- এই ১১টি রাজ্যে সেঞ্চুরি পেরিয়েছে পেট্রল মূল্য। অতিমারী আবহে এমনিতেই নাজেহাল রাজ্যবাসী। তার উপর চাকরিও হারিয়েছেন বহু মানুষ। কাজের জন্য হন্যে অনেকেই। এমন পরিস্থিতিতেও রোজ জ্বালানি মূল্যের বৃদ্ধি নিয়ে কেন্দ্রের কোনও হেলদোল নেই। যার বিরুদ্ধে শনিবারই প্রতিবাদে পথে নামেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। নিজে হাতে রিকশা টেনে বার্তা দেন, জ্বালানির চড়া দামের জ্বালায় এখন রিকশাই ভরসা।

[আরও পড়ুন: ত্রিপল চাওয়া নিয়ে অশান্তি, অফিসের মধ্যেই ব্লক আধিকারিককে মারধরে অভিযুক্ত ২ কর্মাধ্যক্ষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে