২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আগামী ১৪ মে থেকে প্রতি রবিবার বন্ধ থাকবে পেট্রল পাম্প

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 11, 2017 8:14 am|    Updated: December 16, 2019 11:59 am

Petrol pumps to remain shut every Sunday from May 14 on-wards

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার থেকে প্রতি রবিবার বন্ধ রাখা হবে পেট্রল পাম্পগুলি। আগামী ১৪ মে থেকে কার্যকর হতে চলেছে এই নিয়ম। পেট্রল-ডিজেল কম ব্যবহারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আর্জির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। একটি সর্বভারতীয় সংবাদসংস্থার রিপোর্ট অনুযায়ী গোটা দেশে নয়, কেরল, তামিলনাড়ু, কর্নাটক এবং মহারাষ্ট্রের পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন একথা ঘোষণা করেছে।

[অনুমতি ছাড়াই হনুমান জয়ন্তীতে অস্ত্র হাতে মিছিল সিউড়িতে]

ওই রিপোর্টটিতে আরও জানা গিয়েছে, কেবলমাত্র ওই চার রাজ্যেই রয়েছে কনসর্টিয়াম অব ইন্ডিয়ান পেট্রোলিয়াম ডিলার্স (সিআইপিডি) সংস্থাটির অস্তিত্ব। এছাড়া অল ইন্ডিয়া পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি অজয় বনশলও জানিয়েছেন, ‘এর ফলে গ্রাহকদের মধ্যে আতঙ্ক তৈরি হতে পারে। কিন্তু আমরা এই ধরণের কোনও সিদ্ধান্ত নিই নি। এটা একান্তই সিআইপিডি-র সিদ্ধান্ত। গোটা দেশে এই নিয়ম তাই কার্যকর হবে না। কেবলমাত্র ওই চার রাজ্যেই এটা কার্যকর হতে পারে। তবে আমাদেরও একই দাবি রয়েছে।’

[মোদির শিক্ষাগত যোগ্যতা জানতে চেয়ে গ্রেপ্তারের মুখে কেজরি]

এদিকে, সিআইপিডি-র সভাপতি এ ডি সত্যনারায়ন জানান, ‘প্রধানমন্ত্রীর কম জ্বালানি খরচের আর্জির কথা মাথায় রেখে সিআইপিডি তার সদস্যদের আগামী ১৪ মে থেকে প্রতি রবিবার কর্মচারীদের ছুটি দেওয়ার আবেদন জানিয়েছে।’ এর আগে সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, এর আগে দেশের বহু পেট্রল পাম্পের মালিকই কমিশন বাড়ানোর দাবি জানিয়েছিলেন। এমনকী ১০ মে ‘নো পারচেস ডে’ হিসেবেও পালনের কথা ঘোষণা করেছিলেন। যদিও সরকারের তরফ থেকে এব্যাপারে কোনও সিদ্ধান্তই নেওয়া হয়নি। যদিও ধর্মঘট এড়াতে ওয়েল মার্কেটিং কোম্পানিগুলি পেট্রল পাম্পের মালিকদের কমিশন বাড়ানোর আশ্বাস দেয়। তবে গত চার মাসেও কমিশন না বাড়ায় কিছুটা হলেও ক্ষুব্ধ পেট্রল পাম্পের মালিকরা।

[বিমান থেকে টেনে হিঁচড়ে নামানো হল চিকিৎসককে, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে