BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

আয়ুর্বেদ চিকিৎসায় জোর দেওয়া হবে, মোদির সঙ্গে ফোনালাপে জানালেন WHO প্রধান

Published by: Abhisek Rakshit |    Posted: November 11, 2020 11:13 pm|    Updated: November 11, 2020 11:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ এখনও দেশ তথা গোটা বিশ্বে ছড়াচ্ছে করোনা সংক্রমণ। নিত্যদিন বেড়েই চলেছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে মারণ এই ভাইরাস মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ‘‌হু’ প্রধান টেডরোজ আধানম ঘেব্রিয়েসুস (Tedros Adhanom Ghebreyesus‌)‌ সঙ্গে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (‌Prime Minister Shri Narendra Modi)‌।

এই অতিমারী সামলাতে ‘‌হু’–এর ভূমিকার প্রশংসা করেন তিনি। শুধু তাই নয়, করোনা ভাইরাসের পাশাপাশি অন্যান্য জটিল রোগগুলোর বিরুদ্ধে কিভাবে লড়াই করা যায়, সেই প্রসঙ্গেও দু’‌জনের মধ্যে কথা হয়েছে। বুধবার প্রধানমন্ত্রীর দপ্তরের পক্ষ থেকে বিবৃতি দিয়ে একথা জানানো হয়েছে। মোদি নিজেও টুইটে টেলিফোনিক কথোপকথনের কথা জানান।

[আরও পড়ুন: ‘খুনের রাজনীতি করে ভোটে জেতা যাবে না’, বিহারের সাফল্যে বাংলাকে পরোক্ষ বার্তা মোদির]

জানা গিয়েছে, ফোনে করোনা মোকাবিলায় মোদি সরকারের ভূমিকার প্রশংসা শোনা যায় ‘‌হু’ প্রধান টেডরোজের গলায়। এছাড়া ভারত সরকারের আয়ুষ্মান ভারত প্রকল্প, টিউবারকোলোসিসের বিরুদ্ধে লড়াইয়ের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি জানান, বিশ্ব স্বাস্থ্য পরিষেবায় ভারতের অবদান অপরিসীম। করোনা মোকাবিলায় আয়ুর্বেদ তথা চিরাচরিত পুরনো চিকিৎসা পদ্ধতি নিয়েও আলোচনা হয় দু’‌জনের।

প্রধানমন্ত্রী মোদিকে ‘‌হু’‌ প্রধান জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থাও আয়ুর্বেদের মতো চিরাচরিত চিকিৎসা পদ্ধতিকে আরও বেশি জনপ্রিয় করে তোলার বিষয়ে চেষ্টা করবে। এজন্য তাঁকে ধন্যবাদও জানান মোদি। এরপর তাঁকে আগামী ১৩ নভেম্বর ভারতে আয়ুর্বেদ দিবস পালনের বিষয়েও অবগত করেন প্রধানমন্ত্রী।

যদিও এর আগে একাধিকবার ‘‌হু’‌–এর সমালোচনাই শোনা গিয়েছিল প্রধানমন্ত্রীর গলায়। তবে এদিন দীর্ঘক্ষণই ‘‌হু’ প্রধানের সঙ্গে কথা বলেন মোদি। শেষে আবার‌ ভবিষ্যতে কীভাবে জোটবেঁধে করোনা মোকাবিলা করা যায়, সেই নিয়েও নাকি দু’‌জনে কথা বলেন।

[আরও পড়ুন: ‘কমল নাথের মুখ পুড়েছে’, নিজে হেরেও খুশি ‘আইটেম’ কটাক্ষের শিকার বিজেপি নেত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement