BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এই তো অবস্থা! বাইক আরোহীর কাণ্ড দেখে হাতজোড় পুলিশের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 10, 2017 10:04 am|    Updated: September 27, 2019 1:20 pm

Photo of traffic cop pleading before traffic violator goes viral

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সচেতনতার প্রসার আছে। জরিমানার ফাঁস আছে। কিন্তু চোরা না শোনে ধর্মের কাহিনি। আর বাইক আরোহী না শোনে হেলমেট পরার সতর্কতা। সুতরাং বিনা হেলমেটেই ঘুরছে দু’চাকা। পিঠে চেপে বসেছে এক নয়, দুই নয়, একেবারে পাঁচ আরোহী। এই তো অবস্থা! আর কোনও উপায় না দেখে হাতজোড় করে ক্ষমা চাইলেন পুলিশকর্মী।

[  ‘সাহসিকতা নয়, সাংবাদিকতার ধর্ম পালন করেছি মাত্র’ ]

সম্প্রতি একটি ছবি ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। যেখানে দেখা যাচ্ছে রাস্তার উপর বাইক নিয়ে দাঁড়িয়ে আছেন এক ব্যক্তি। অবশ্য তিনি একা নন। বাইকে আছে প্রায় তাঁর গোটা পরিবার। সাকুল্যে জনা পাঁচেক। কারওরই মাথায় হেলমেটের কোনও বালাই নেই। এই পরিস্থিতিতেই তিনি চলছেন। এমন সময় পুলিশের মুখোমুখি। না এবার আর পুলিশ কোনও ব্যবস্থা নিতে পারেননি। কিছু বলার মতো অবস্থাতেও নেই। শেষমেশ হাতজোড় করে যেন ওই পরিবারের কাছে পরাজয় বরণ করে নিয়েছেন তিনি। অন্ধ্রপ্রদেশের এ ঘটনার ছবিই এখন ভাইরাল নেটদুনিয়ায়।

কর্নাটকের আইপিএস অফিসার অভিষেক গোয়েল এ ছবি পোস্ট করে জানিয়েছেন, আমরা আর কী করতে পারি! সত্যিই কিছু করার ছিল না ওই পুলিশকর্মীর। তিনি পরে জানিয়েছেন, যেভাবে ঝুঁকি নিয়ে ওই ব্যক্তি বাচ্চা ও প্রৌঢ়াকে নিয়ে গাড়ি চালাচ্ছিলেন, তাতে আমি নিজেই হতভম্ব হয়ে পড়ি। সুতরাং হাতজোড়। সে ছবিই ভাইরাল নেটদুনিয়ায়। এবং যা জানিয়ে দিচ্ছে, এত প্রচার, এত সচেতনতাতেও কাজের কাজ কিছু হয়নি। ছবিটি নিয়ে হাসাহাসি হলেও এ আসলে দেশের ঘোর বাস্তবতা তা বলার অপেক্ষা রাখে না।

[  ‘নারী-পুরুষ ভাগভাগি করে ৪.৫ মাস গর্ভধারণ করে না কেন?’ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement