BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আন্তর্জাতিক নার্স দিবসে সেবিকাদের শুভেচ্ছা প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 12, 2020 7:14 pm|    Updated: May 12, 2020 7:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক নার্স দিবসে (International Nurses Day) টুইট করে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা আবহে নিজেদের জীবন বিপন্ন করে সামনের সারিতে থেকে লড়াই চালিয়ে যাচ্ছেন নার্সরা। তাই তাঁদের কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী।

চিকিত্‍সা পরিষেবার মেরুদণ্ড হলেন নার্সরা। যে কোনও প্রতিকূল পরিস্থিতে ভয়াবহ বিপদের মুখোমুখি হয়েও মুমূর্ষুর সেবায় অটল থাকেন তাঁরা। রোগশয্যা থেকে অপারেশন থিয়েটার, বরাবর তাঁরাই প্রধান ভরসা চিকিৎসকদের। করোনা আবহে প্রতিদিন রোগীদের সঙ্গে থেকে তাদের সুশ্রষা করে চলেছেন নার্সরা। গোটা বিশ্বজুড়ে করোনা মহামারি চলছে। প্রাণঘাতী এই ভাইরাসে প্রতিদিনই আক্রান্ত এবং মৃত্যু বাড়ছে লাফিয়ে লাফিয়ে। গত চব্বিশ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে। সেই পরিস্থিতিতেও নার্সরা অবিচল হয়ে কাজ করে চলেছেন। করোনা সংক্রমিত হচ্ছেন তাঁরাও। মুখ্যমন্ত্রী টুইট করে জানান,  “এই সময়ে রোগীদের সেবায় নিঃস্বার্থভবে নিজেদের নিয়োজিত করায় সকল নার্সকে স্যালুট জানাই।”

করোনা আবহে আন্তর্জাতিক নার্স দিবসে শ্রদ্ধাজ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট করে তিনি জানান, “কঠিন পরিস্থিতিতে সময়ের বিচার না করে অবিরাম কাজ করে চলেছেন নার্সরা। আজকের দিনটি তাদে কৃতজ্ঞতা জানানোর বিশেষ দিন। সামনের সারিতে থেকে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া প্রতিটি নার্স ও তাদের পরিবারের প্রতি আমরা চির কৃতজ্ঞ।”

[আরও পড়ুন:লকডাউন ভেঙে দাঙ্গা করলে রেয়াত নয় কাউকে, তেলিনিপাড়ার ঘটনায় হুঁশিয়ারি মমতার]

আধুনিক নার্সিংয়ের প্রবর্তক ফ্লোরেন্স নাইটিঙ্গেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রতি বছর ১২ মে তার জন্মদিনে আন্তর্জাতিক নার্স দিবস হিসেবে পালন করা হয়। এই বছর করোনার কালবেলায় এই দিনটি অনেক বেশি তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে সকলের কাছে। আর্ন্তজাতিক নার্স দিবসে সমস্ত সেবিকাদের অভিনন্দন জানিয়েছেন সকলেই। 

[আরও পড়ুন:বাংলাকে ধাপে ধাপে স্বাভাবিক করতে ৩ ভাগে বিভক্ত রেড জোন, কোন কোন ক্ষেত্রে মিলবে ছাড়?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement