Advertisement
Advertisement
Kanchanjungha Express

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় শোকপ্রকাশ প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির

দুর্ঘটনায় ক্রমশ বাড়ছে হতাহতের সংখ্যা।

PM Modi and President Murmu express condolence in kanchanjungha express accident
Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:June 17, 2024 12:34 pm
  • Updated:June 17, 2024 1:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিরল করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার স্মৃতি। সোমবার নিউ জলপাইগুড়ি স্টেশন ছেড়ে রাঙাপানি ও চাটারহাট স্টেশনের মাঝে নিজবাড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে। এদিন সকালে শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা মারে একটি মালগাড়ি। এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর মিলেছে। আহত অন্তত ৩০। ক্রমশ বাড়ছে হতাহতের সংখ্যা। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।  

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, দুর্ঘটনার পরই উচ্চপর্যায়ের বৈঠক শুরু হয় দিল্লিতে। তার পরই ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করে এক্স হ্যান্ডেলে মোদি লেখেন, ‘পশ্চিমবঙ্গের এই ট্রেন দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। যাঁরা তাঁদের প্রিয়জনদের হারিয়েছেন তাঁদের প্রতি আমার গভীর সমবেদনা রয়েছে। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। রেলের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। উদ্ধারকাজ চলছে। দুর্ঘটনাস্থলে যাচ্ছেন রেলমন্ত্রী শ্রী অশ্বিনী বৈষ্ণবও।’ 

Advertisement

এদিন শোকপ্রকাশ করে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এক্স হ্যান্ডেলে লেখেন, ‘পশ্চিমবঙ্গের ট্রেন দুর্ঘটনায় আমি শোকাহত। মৃতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রয়েছেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। উদ্ধারকাজ যেন সফলভাবে সম্পন্ন হয়।’  

আজ, সকালেই X হ্যান্ডলে উদ্বেগ প্রকাশ করে পোস্ট করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, “এই মাত্র দার্জিলিঙের ফাঁসিদেওয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। বিশদে এখনও জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা মেরেছে শুনেছি। জেলাশাসক, পুলিশ সুপার, চিকিৎসক এবং অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে পৌঁছেছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হচ্ছে।” জানা গিয়েছে, দুর্ঘটনাস্থলে যাবেন তিনি। এদিকে,  দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা।

এদিকে, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ক্রমশ বাড়ছে আহতদের সংখ্যা। পরিস্থিতি মোকাবিলায় চিকিৎসক-সহ অন্যান্য কর্মীদের ছুটি বাতিল করে দেওয়া হয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে কত রক্ত মজুত, জানতে চেয়েছে রাজ্য স্বাস্থ্যদপ্তর। মৃতদের মধ্যে রয়েছেন মালগাড়ির চালক বিশাল মিশ্র এবং কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের গার্ডও। সাহায্যের জন্য একাধিক হেল্পলাইন চালু করেছে রেল। জোরকদমে চলেছে উদ্ধারকাজ।      

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ