BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

রাহানেদের অজি বধের প্রসঙ্গ তুলে ‘আত্মনির্ভর ভারতে’র জয়গান প্রধানমন্ত্রীর

Published by: Biswadip Dey |    Posted: January 22, 2021 1:13 pm|    Updated: January 22, 2021 1:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আত্মনির্ভর ভারত’ (Atmanirbhar Bharat)। যে ভারত চ্যালেঞ্জের সামনে দাঁড়াতে ভয় পায় না। উলটে পালটা মার দিয়ে ছিনিয়ে আনে সাফল্য। বারবার দেশের স্বাবলম্বী হওয়ার সংকল্পের কথা বলতে গিয়ে এমনই এক অকুতোভয় দেশের কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। শুক্রবার অসমের তেজপুর বিশ্ববিদ্যালয়ের (Tezpur University) পড়ুয়াদের সামনে সে প্রসঙ্গে বলতে গিয়ে তিনি তুলে আনলেন সম্প্রতি দ্বিতীয় সারির দল নিয়ে অস্ট্রেলিয়া থেকে টেস্ট সিরিজ জিতে ফেরার গৌরবময় অধ্যায়কে। জানিয়ে দিলেন সিরিজের চতুর্থ ম্যাচে গাব্বায় যেভাবে অনভিজ্ঞ টিম ইন্ডিয়া ঐতিহাসিক জয় পেয়েছে, সেভাবেই ভারত সমস্ত চ্যালেঞ্জের বিরুদ্ধে সফল হবে।

এদিন তেজপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে ভারচুয়াল বক্তৃতায় প্রধানমন্ত্রী অতিমারীর সঙ্গে দেশের লড়াইয়ের সঙ্গে মিলিয়ে দেন টিম রাহানের ২-১ সিরিজ জয়কে। তাঁর কথায়, ”অতিমারীর একেবারে শুরুতে সকলে আতঙ্কিত হয়ে পড়েছিলেন কী হবে ভেবে। কিন্তু ধীরে ধীরে দেশ আবারও স্বাভাবিক হয়েছে।” দেশীয় পদ্ধতিতেই যে ভারত করোনার মোকাবিলার সমাধান করেছে সেকথাও মনে করিয়ে দেন তিনি। ভারতেই তৈরি হওয়া কোভ্যাক্সিন ও কোভিশিল্ড ভ্যাকসিনের প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রীর দাবি, ”আমাদের বিজ্ঞানীদের উপরে ভরসা করার ফলেই আমরা ভ্যাকসিন পেয়েছি।” 

[আরও পড়ুন: কাকার সঙ্গে মিলে বোনকে ধর্ষণ করে মুণ্ডচ্ছেদ দাদার! ফাঁসির সাজা শোনাল আদালত]

২০২২ সালে ভারতের স্বাধীনতার ৭৫তম বর্ষপূর্তি। দেশবাসী এক নতুন ভারতে পদার্পণ করতে চলেছে বলে দাবি করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ”এবার আমরা এক নতুন ভারতে বাস করতে চলেছি। এক ‘আত্মনির্ভর ভারত’। এই বছর থেকে স্বাধীনতার ১০০ বছর পর্যন্ত এদেশের তরুণদের জন্য এখন সোনালি অধ্যায় হবে।” এই নতুন ভারতের পজিটিভ মানসিকতার কথা বলতে গিয়েই ক্রিকেটের প্রসঙ্গ উঠে আসে প্রধানমন্ত্রীর কথায়, ”এর সেরা উদাহরণ আমাদের ক্রিকেট দল। আমরা খারাপভাবে হেরেছি। তারপর লড়াই করে ফিরেও এসেছি। ওদের অভিজ্ঞতা কম, কিন্তু আত্মবিশ্বাসে বলীয়ান হয়েই ওরা ইতিহাস রচনা করেছে। ক্রিকেটের এই সাফল্য জীবনের জন্য বড় শিক্ষা। নিজেদের মনোবল যাতে পজিটিভ থাকে, সেদিকে আমাদের খেয়াল রাখতেই হবে।”

[আরও পড়ুন: ‘আমি তেজস্বী যাদব বলছি’, ফোনে লালু-পুত্রের পরিচয় পেতেই ভোলবদল জেলাশাসকের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement