০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মধ্যপ্রদেশের কংগ্রেস সরকার ফেলায় সবচেয়ে বড় ভূমিকা ছিল মোদির’, বেফাঁস মন্তব্য কৈলাসের

Published by: Biswadip Dey |    Posted: December 17, 2020 2:06 pm|    Updated: December 17, 2020 2:06 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেফাঁস কথা বলে কংগ্রেসের হাতে যেন ‘অস্ত্র’ তুলে দিলেন বিজেপির জাতীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। মধ্যপ্রদেশে (Madhya Pradesh) দলের এক অভ্যন্তরীণ সভায় তিনি ঠিক সেটাই বলে ফেললেন, যেটা বহুদিন ধরেই অভিযোগ করে এসেছে কংগ্রেস (Congress)। কৈলাস জানিয়ে দিলেন, মধ্যপ্রদেশে কমল নাথের সরকার ফেলতে যদি কারও বড় ভূমিকা থেকে থাকে, তিনি আর কেউ নন, স্বয়ং প্রধানমন্ত্রী (PM Modi)!

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল ওই বক্তব্যের ভিডিও ক্লিপ। ঠিক কী বলেছিলেন বর্ষীয়ান বিজেপি নেতা? তাঁকে বলতে শোনা যায়, ‘‘আপনারা কাউকে বলবেন না কথাটা। আমি কাউকে এর আগে বলিনি। প্রথম এই মঞ্চ থেকেই জানাচ্ছি। কমল নাথের সরকার ফেলতে যদি কারও গুরুত্বপূর্ণ ভূমিকা থেকে থাকে তবে তিনি নরেন্দ্র মোদি। ধর্মেন্দ্র প্রধানজি নন।’’ প্রসঙ্গক, সেই সময় মঞ্চে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এবং মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রও।

[আরও পড়ুন: সব ধর্মে বিবাহ-বিচ্ছেদে অভিন্ন বিধির দাবি, কেন্দ্রের অবস্থান জানতে চাইল সুপ্রিম কোর্ট]

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ-সহ (Kamal Nath) কংগ্রেসের অন্যান্য নেতারা প্রথম থেকেই বলে এসেছেন, রাজ্যের সরকার ফেলার পিছনে হাত রয়েছে গেরুয়া শিবিরের। যদিও বিজেপি (BJP) বলেছে, কংগ্রেসের দলীয় কোন্দলের ফলেই সরকার গড়ার সুযোগ পেয়েছে তারা। এবার কৈলাস বিজয়বর্গীয়ও প্রধানমন্ত্রীর প্রভাব খাটান‌োর কথা বলে কংগ্রেসের অভিযোগকেই মান্যতা দিলেন যেন। প্রসঙ্গত, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া-সহ ২২ জন কংগ্রেস বিধায়ক কংগ্রেস ছেড়ে দিলে কমলনাথ সরকার প্রবল ভাঙনের মুখে পড়ে যায়। রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হন শিবরাজ সিং চৌহান।

এদিকে কংগ্রেসের মুখপাত্র নরেন্দ্র সালুজা কৈলাসের মন্তব্যের প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ‘‘মধ্যপ্রদেশের সাংবিধানিক সরকারকে উৎখাত করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে অসাংবিধানিক কাজ করেছিলেন, তা এবার জলের মতো পরিষ্কার হয়ে গেল। প্রথম থেকেই কংগ্রেস এ কথাটা বলে আসছিল। কিন্তু বিজেপি কংগ্রেসের অভ্যন্তরীণ দ্বন্দ্বকেই দায়ী করেছিল। এবার বিজেপির জাতীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় সত্যিটা পরিষ্কার করে প্রকাশ করে দিলেন।’’

[আরও পড়ুন: টেলিকম ক্ষেত্রকে চাঙ্গা করতে উদ্যোগ, ‘স্বচ্ছ’ পদ্ধতিতে স্পেকট্রাম নিলামে ছাড়পত্র কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে