BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জন্মদিনে দেবগৌড়াকে মোদির শুভেচ্ছা, ক্ষমা চাইলেন রাহুল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 18, 2018 5:25 pm|    Updated: May 18, 2018 5:25 pm

PM Modi, Rahul Gandhi wish Deve Gowda on his birthday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঃ রাজনীতির ময়দানে লড়াই যেমন থাকবে, তেমনই থাকবে সৌজন্য, এটাই কাম্য। আর সেই সৌজন্যের খাতিরেই প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়াকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ভোটের আগের সমস্ত আক্রমণের জন্য রাহুল গান্ধী ক্ষমা চেয়েছেন প্রবীণ এই রাজনৈতিক ব্যক্তিত্বের কাছে।

[‘আমি তো আমার স্বামীকে হারালাম, এখন ক্ষতিপূরণে কী লাভ?’]

শুক্রবার ৮৫-তে পা দিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়া। সকালেই প্রাক্তনকে ফোন করে তাঁর সুস্থ শরীরের কামনা করেন বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে সেকথা নিজে জানান মোদি। একই ভাবে দেবগৌড়াকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন কংগ্রেস সভাপতিও। কর্ণাটক ভোটের প্রচারে গিয়ে জেডিএস-কে আক্রমণ শানিয়েছিলেন রাহুল। সরাসরি প্রাক্তন প্রধানমন্ত্রীর দলকে বিজেপির ‘বি টিম’ বলে চিহ্নিত করেছিলেন তিনি। এখানেই শেষ নয়, জেডিএস-কে জনতা পরিবারের অংশ বলেও মন্তব্য করেছিলেন রাহুল গান্ধী। জানা গিয়েছে, শুক্রবারের ফোনে শুভেচ্ছাবার্তার পাশাপাশি এই সমস্ত বিষয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার কাছে ক্ষমা চেয়ে নেন কংগ্রেস সভাপতি। কথা দেন, কংগ্রেস-জেডিএস জোট বজায় রেখে আগামিদিনে বিজেপির বিরুদ্ধে আরও চরম লড়াইয়ে নামা হবে। কেবল মোদি-রাহুলই নন, প্রাক্তন প্রধানমন্ত্রীকে শুক্রবার জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[সুপ্রিম কোর্টে ধাক্কা বিজেপির, কর্ণাটকে আস্থা ভোটের নির্দেশ শনিবার]

কর্ণাটক নির্বাচনে একে অপরের রাজনৈতিক প্রতিপক্ষ ছিল বিজেপি, কংগ্রেস ও দেবগৌড়ার জেডিএস। সেই সময়ে প্রত্যেকেই পরস্পরকে আক্রমণ শানিয়েছে। সেই আক্রমণের মুখে বাদ পড়েননি প্রাক্তন প্রধানমন্ত্রী। তবে নির্বাচনের পরে পরিবর্তন ঘটেছে কন্নড়ভূমের চিত্রনাট্যে। ত্রিশঙ্কু বিধানসভায় কংগ্রেস-জেডিএস জোট করে মুখ্যমন্ত্রী পদের দাবি জানিয়েছিল। তবে একক সংখ্যাগরিষ্ঠ দল হিসাবে সরকার গড়েছে বিজেপি। ক্ষমতা কার হাতে থাকবে, সেই নিয়ে লড়াই গড়িয়েছে সুপ্রিমকোর্ট পর্যন্ত। গেরুয়া শিবিরের বিরুদ্ধে ঘোড়া কেনাবেচার মতো ঘোরতর অভিযোগ এনেছে কংগ্রেস ও জেডিএস। শীর্ষ আদালতের নির্দেশে আগামিকাল বিধানসভায় উভয়পক্ষকেই দিতে হবে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ। এমত চরম পরিস্থিতিতে প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়াকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে মোদি ও রাহুল আবারও প্রমাণ করলেন যে ভারতীয় রাজনীতি থেকে সৌজন্য এখনও পুরোপুরি বিলুপ্ত হয়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে