১৩ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ৩০ নভেম্বর ২০২০ 

Advertisement

আজ ফের জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর, জোর জল্পনা রাজনৈতিক মহলে

Published by: Subhajit Mandal |    Posted: October 20, 2020 1:34 pm|    Updated: October 20, 2020 1:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দি বলয়ের কয়েকটি রাজ্যে উৎসব শুরু হয়ে গিয়েছে। বঙ্গবাসী দুর্গোৎসবে মেতে ওঠার অপেক্ষায়। ঠিক তার আগে আজ সন্ধে ৬টা নাগাদ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উৎসবে দেশবাসীকে কি বার্তা দেবেন মোদি? জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

করোনা মহামারীর একেবারে শুরু থেকে নিয়মিত দেশবাসীকে সতর্ক করে আসছেন মোদি। মাস্ক পরা, দু’গজ দূরত্ব বজায় রাখা, স্যানিটাইজার ব্যবহার করা, ইত্যাদি সচেতনতার বার্তা বহুবার দিতে শোনা গিয়েছে তাঁকে। যার সুফল স্বরূপ দেশে করোনা সংক্রমণের গ্রাফ ক্রমশ নিম্নমুখী হওয়ার ইঙ্গিত মিলেছে। মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৬ হাজার ৭৯১ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা কিনা গত মাস তিনেকের মধ্যে সবথেকে কম। গত দু’দিন ধরে যে পরিমাণ মৃত্যু হচ্ছে, সেটাও ৩ মাসের মধ্যে সর্বনিম্ন। আজকের জাতির উদ্দেশ্যে ভাষণে তাই করোনা যুদ্ধে এই সাফল্যের জন্য দেশবাসীকে ধন্যবাদ জানাতে পারেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: ফেব্রুয়ারির মধ্যেই দেশের অর্ধেক মানুষ কোভিড আক্রান্ত হবেন, আশঙ্কা কেন্দ্রীয় কমিটির]

তবে, তার চেয়েও বেশি সম্ভাবনা উৎসবের সময় সতর্ক থাকার বার্তা দেওয়ার। কারণ অনেক বিশেষজ্ঞই মনে করছেন উৎসবের আনন্দে দেশবাসী যদি অসাবধান হয়ে যায় সেক্ষাত্রে করোনার দ্বিতীয় ঢেউ আসা অসম্ভব কিছু নয়। আজ প্রধানমন্ত্রী তাই আরও একবার দেশবাসীকে সতর্কবার্তা দিতে পারেন। এদিকে অর্থমন্ত্রক সুত্রে দিন দুই আগে শোনা গিয়েছিল, অর্থনীতির গতি ফেরাতে আরও একটা প্যাকেজ ঘোষণা করা হতে পারে। উৎসব এবং বিহার ভোটের আগে তেমন কিছু করে চমকও দিতে পারেন মোদি। যদিও, এ বিষয়ে পোক্ত কোনও তথ্য প্রধানমন্ত্রীর দপ্তর সুত্রে মেলেনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement