BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আজ থেকে টানা ৯ দিন মুখে খাবার তুলবেন না প্রধানমন্ত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 28, 2017 6:31 am|    Updated: December 26, 2019 2:01 pm

 PM Modi to observe 9 days of fasting to mark navratri

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেনু বলতে স্রেফ গরম জল বা লেমোনেড। টানা ন’দিন এইই থাকবে প্রধানমন্ত্রীর খাদ্যতালিকায়। অন্য কোনও খাবার নয়। চৈত্র নবরাত্রি উপলক্ষে এভাবেই উপবাস পালন করবেন নরেন্দ্র মোদি।

‘তিন তালাক রদ হলে অস্তিত্ব সংকটে পড়বে ইসলাম’ ]

তিনি মা দুর্গার উপাসক। যে লোকসভা নির্বাচনে ঐতিহাসিক জনাদেশে তিনি প্রধানমন্ত্রীর মসনদে বসেন, তার প্রচার শুরু করেছিলেন জম্মুর বৈষ্ণোদেবীর মন্দিরে পুজো দিয়েই। তবে সেবার সকলে দেখলেও এ তাঁর একদিনের কাজ নয়। দীর্ঘ ৩৫ বছর ধরে এই রেওয়াজ পালন করে চলেছেন তিনি। কোনও পরিস্থিতিতেই তা থেকে সরে আসেননি। যে কোনও কাজই থাকুক না কেন, এই ধরনের প্রথা কঠোরভাবে মেনে চলেন প্রধানমন্ত্রী। কার্তিক নবরাত্রি পালনের সময় মার্কিন মুলুকে গিয়েছিলেন, সেখানে গিয়েও উপবাস ভাঙেননি। স্রেফ জল খেয়েছিলেন। এবারও তাঁর ডায়েট সেটাই। জিএসটি লাগু হওয়ার এই মরশুমে প্রধানমন্ত্রীর টাইট শিডিউল। তার মধ্যেই দীর্ঘদিনের উপবাস প্রথা পালন করবেন তিনি।

বিকানের ধর্ষণ কাণ্ডে নয়া মোড়, অভিযোগের তির নির্যাতিতার বাবার দিকেই ]

একই উপবাস মেনে চলবেন উত্তরপ্রদেশের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। গোরক্ষনাথ মন্দিরের মোহন্ত হিসেবে তিনিও দীর্ঘদিন এই প্রথা মেনে চলেছেন। মুখ্যমন্ত্রীর মসনদে বসে এই প্রথমবার নবরাত্রির উপবাস পালন করবেন তিনি।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে