১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

‘আশা করছি ভারত ঠিক সিদ্ধান্তই নেবে’, CAA নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য ট্রাম্পের

Published by: Soumya Mukherjee |    Posted: February 25, 2020 8:19 pm|    Updated: February 25, 2020 8:20 pm

An Images

ডোনাল্ড ট্রাম্প

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনা ছিল ভারত সফরে এসে সংশোধিত নাগরিকত্ব আইন(CAA) নিয়ে নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলবেন ট্রাম্প। কিন্তু, মঙ্গলবার বিকেলে আয়োজিত সাংবাদিক বৈঠকে এই বিষয়ে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কোনও কথা হয়নি বলে পরিষ্কার জানিয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট। পাশাপাশি ভারত এই বিষয়ে সঠিক সিদ্ধান্ত নেবে বলেই আশাপ্রকাশ করেন তিনি।

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে দেশের বিভিন্ন জায়গায় অশান্তি চলছে। মঙ্গলবার ট্রাম্প যখন দিল্লিতে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিচ্ছেন তখন কিছুটা দূরেই এই আইনের বিরোধীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ চলছে এই আইনের স্বপক্ষে থাকা মানুষদের। এই পরিস্থিতিতে তাঁর সঙ্গে মোদির সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে কোনও কথা হয়নি বলে জানালেন ডোনাল্ড ট্রাম্প।

[আরও পড়ুন: ফের কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতার প্রস্তাব! দিল্লিতে দাঁড়িয়েই ভারতের অস্বস্তি বাড়ালেন ট্রাম্প ]

 

এপ্রসঙ্গে তিনি বলেন, ‘সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা হয়নি। তবে আশা রাখি, এই বিষয়ে ভারত উপযুক্ত ব্যবস্থা নেবে। কারণ নরেন্দ্র মোদি ও আমি দুজনেই অন্যের ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করি। মোদি আমাকে জানিয়েছেন, তিনি চান যে তাঁর দেশের সমস্ত মানুষ কোনও ভয় ছাড়াই ধর্মীয় স্বাধীনতা ভোগ করুন। ওরা এই বিষয়ে যথেষ্ট কাজও করেছে। তবে কারও কারও উপর ব্যক্তিগত আক্রমণের কথা শুনেছি। তবে এটা সম্পূর্ণভাবে ভারতের অভ্যন্তরীণ ও ব্যক্তিগত বিষয়। তাই এটা তাদের উপরই ছেড়ে দিতে চাই। আশাকরি ভারত সরকার দেশের জনগণের জন্য সঠিক সিদ্ধান্তই নেবে। নরেন্দ্র মোদি একজন অসাধারণ নেতা। মানুষের ধর্মীয় স্বাধীনতা রক্ষার জন্য তিনি অনেক লড়াই করছেন।’

[আরও পড়ুন: মোতায়েন এক হাজার পুলিশকর্মী, ৩৫ কোম্পানি আধাসেনা! তাতেও হিংসা কমছে না দিল্লিতে]

Advertisement

Advertisement

Advertisement