BREAKING NEWS

৮ আষাঢ়  ১৪২৮  বুধবার ২৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বিশেষ অতিথি হিসেবে ইউরোপীয় ইউনিয়ন কাউন্সিলের বৈঠকে যোগ দিচ্ছেন মোদি

Published by: Abhisek Rakshit |    Posted: May 6, 2021 8:30 pm|    Updated: May 6, 2021 8:45 pm

PM Modi will participate in meeting of European Council on 8th May as a special invitee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসে (Covid-19) বিধ্বস্ত গোটা বিশ্ব। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতও। এই পরিস্থিতিতে কোভিড মোকাবিলায় ইউরোপীয়ান ইউনিয়ন কাউন্সিলের বৈঠকে যোগ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। আগামী ৮ মে ভারচুয়ালি বৈঠকটিতে যোগ দেবেন তিনি। এমনটাই জানানো হয়েছে প্রধানমন্ত্রী দপ্তরের পক্ষ থেকে।

বর্তমানে ইউরোপীয়ান ইউনিয়ন কাউন্সিলের অন্তর্ভুক্ত রয়েছে ২৭টি দেশ। মাঝেমধ্যেই নিজেদের মধ্যে বৈঠকে বসেন এই দেশগুলির রাষ্ট্রনেতারা। বর্তমানে এই কাউন্সিলের প্রেসিডেন্ট চার্লস মাইকেলের আহ্বানে বিশেষ অতিথি হিসেবে এই বৈঠকে যোগ দিতে চলেছেন মোদি। থাকবেন অন্যান্য দেশগুলির রাষ্ট্রনেতারাও। আর বৈঠকটির সভাপতিত্ব করবেন পর্তুগালের প্রধানমন্ত্রী অ্যান্তোনিও কোস্তা। কারণ আপাতত পর্তুগালই ইউরোপীয়ান কাউন্সিলের প্রেসিডেন্ট।

 

[আরও পড়ুন: করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশ, কবে আসতে পারে তৃতীয় ঢেউ? জানাচ্ছেন বিশেষজ্ঞরা]

এই বৈঠকটিতে যোগ দিতে আগেই পর্তুগাল যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতিতে বৈঠকটি ভারচুয়ালি অনুষ্ঠিত হতে চলেছে। মূলত কোভিড মোকাবিলায় একে-অপরকে কীভাবে সাহায্য করা যায়, কীভাবে মারণ এই ভাইরাসকে রোখা সম্ভব, কীভাবে ইউরোপীয়ান ইউনিয়নের দেশগুলির সঙ্গে ভারতের সম্পর্ক আরও মজবুত হয়, সেই সমস্ত কিছু নিয়েই মূলত এই বৈঠকে আলোচনা করা হবে। প্রসঙ্গত, দিনকয়েক আগেই নরেন্দ্র মোদির সঙ্গে কোভিড মোকাবিলায় ফোনে কথা বলেছিলেন ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্ট উরসুলা ভন ডের লিয়েন। ভারত এবং বিশ্বের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা সারেন দু’জনে।

[আরও পড়ুন: লোকাল বন্ধ হতেই শুনশান হাওড়া-শিয়ালদহ, এক্সপ্রেস ট্রেনের টিকিট বাতিলের হিড়িক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement