Advertisement
Advertisement
PM Narendra Modi

Independence Day: ‘আগামী বছর এখানেই আপনাদের সামনে আসব’, লালকেল্লার ভাষণে INDIA-কে বার্তা মোদির

মোদির নিশানায় মূলত মমতা বন্দ্যোপাধ্যায়।

PM Narendra Modi challenges INDIA Alliance's by commenting that next year he will come at Lal Qilla to address on Independence Day | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:August 15, 2023 9:21 am
  • Updated:August 15, 2023 9:37 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসে (Independence Day 2023) খুব সূক্ষ্মভাবে হলেও বিরোধী INDIA জোটকে কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। মঙ্গলবার সকালে দিল্লিতে লালকেল্লার দীর্ঘ ভাষণের শেষে তিনি রীতিমতো চ্যালেঞ্জের সুরে বললেন, ”আগামী বছর আবার স্বাধীনতা দিবসে এখানেই আপনাদের সামনে আসব। আর এক বছর ধরে আমরা কী কী কাজ করলাম, তার খতিয়ান দেব।” অর্থাৎ বিরোধী জোটের তরফে ওঠা স্লোগান – ‘এ বছরই লালকেল্লায় মোদির শেষ ভাষণ’, তাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে আজকের দিনে তাঁর এই সংক্ষিপ্ত বক্তব্য বিরোধীদেরই মোক্ষম জবাব।

চব্বিশে লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) প্রস্তুতি হিসেবে বিজেপি বিরোধিতায় কোমর বেঁধে নেমেছে বিরোধী দলগুলি। তৈরি হয়েছে INDIA জোট। বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সেই জোটের অন্যতম মুখ। আর এই বাংলা থেকেই বিজেপি বিরোধিতার সুর সবচেয়ে চড়া। সম্প্রতি দল ও দলনেত্রী বারবার বলেছিলেন, এবারই লালকেল্লায় মোদির শেষ ভাষণ। আগামী বছর স্বাধীনতা দিবসে দিল্লিতে ভাষণ দেবেন INDIA জোটের প্রতিনিধি। আর দলের নেতাদের গলায় সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়ের নামই শোনা যাচ্ছিল।

Advertisement

[আরও পড়ুন: লালকেল্লায় মোদির মুখে মণিপুর, ‘শান্তি ফিরছে’, বললেন প্রধানমন্ত্রী]

৭৭ তম স্বাধীনতা দিবসে তৃণমূলের সেই দিল্লি দখলের ‘স্বপ্ন’ নিয়েই জবাব দিলেন প্রধানমন্ত্রী। ‘আগামী বছর আবার এখানেই আপনাদের সামনে আসব’,সংক্ষিপ্ত এই বক্তব্যেই বিরোধীদের যা বলার,বলে দিলেন তিনি। বোঝালেন, INDIA যতই শক্তিশালী হোক, চব্বিশের ফের মসনদে ফিরছেন তাঁরাই।  

Advertisement

[আরও পড়ুন: আত্মগোপন করতেন বিপ্লবীরা, এসেছিলেন গান্ধীজি-নেতাজি, তবুও ব্রাত্য পুরুলিয়ার শিল্পাশ্রম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ