০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আপনারাই আমার পরিবার’, পাক সীমান্তে জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন মোদির

Published by: Subhajit Mandal |    Posted: October 27, 2019 7:45 pm|    Updated: October 27, 2019 7:45 pm

PM Narendra Modi distributed sweets among Army personnel in Rajouri

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আলোর উৎসব। এ উৎসবের রোশনাই থেকে যারা বঞ্চিত থেকে যান, তাদের সঙ্গে উৎসবের আনন্দ ভাগ করে নেন খোদ প্রধানমন্ত্রী। এটাই যেন রীতি হয়ে গিয়েছে। কয়েক বছর আগে যে ট্র্যাডিশন শুরু হয়েছে, সেটা এবারও অব্যাহত। প্রতিনিয়ত যেখানে পাক সেনা গুলিবর্ষণ করছে, একটু অসতর্ক হলেই পাক জঙ্গির অনুপ্রবেশের আশঙ্কা যেখানে জওয়ানদেরও গ্রাস করে রাখে। সেই কাশ্মীরের রাজৌরি সেক্টরে সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন করতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।


পাকিস্তান থেকে ঢিলছোঁড়া দূরত্বে রাজৌরি সেক্টরে আর পাঁচ জন সেনা জওয়ানদের মধ্যেই মিশে গেলেন প্রধানমন্ত্রী। নিজের হাতে মিষ্টিমুখ করালেন জওয়ানদের। ঘুরে দেখলেন তাঁদের ক্যাম্প। খতিয়ে দেখলেন জওয়ানরা কী কী পরিষেবা পান সেটাও খতিয়ে দেখেন প্রধানমন্ত্রী। সবশেষে, জওয়ানদের উদ্দেশে তাঁর বার্তা, ‘আপনারাই আমার পরিবার।’

[আরও পড়ুন: ‘মন কি বাত’-এ অযোধ্যা মামলার রায় নিয়ে দেশকে সংযত থাকার বার্তা মোদির]

দিওয়ালিতে প্রধানমন্ত্রী জওয়ানদের মিষ্টিমুখ করান, এতে অবশ্য নতুন কিছু নেই। কিন্তু, এবার তিনি যে বার্তা দিলেন তা সত্যিই মনমুগ্ধকর। মোদি বললেন, “ঐতিহ্য অনুযায়ী দীপাবলি পরিবারের সঙ্গে পালন করতে হয়। আমিও ভাবলাম যাই, নিজের পরিবারের সঙ্গেই দীপাবলি পালন করে আসি। সেজন্যই আপনাদের মাঝে এলাম। অন্য অনেক সীমান্ত এলাকায় আছে। কিন্তু এই এলাকাটা অনন্য। যুদ্ধ হোক, অন্তর্দ্বন্দ্ব হোক কিংবা অনুপ্রবেশ, সবই এই এলাকায় সবচেয়ে বেশি। সবকিছু সহ্য করেও এই জায়গাটা প্রত্যেকবার এগিয়ে আসে। এই জায়গাটা কখনও পরাজয় দেখেনি। এটা শুধু জয়ী নয়, এটা অপরাজেয়।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে