BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

৭ মার্চ ব্রিগেডে জনসভা প্রধানমন্ত্রীর, দু’সপ্তাহের মধ্যে তিনবার রাজ্যে মোদি

Published by: Subhajit Mandal |    Posted: February 19, 2021 9:07 am|    Updated: February 19, 2021 9:08 am

An Images

নন্দিতা রায়, নয়াদিল্লি: বামেদের ব্রিগেডের এক সপ্তাহের মধ্যে ব্রিগেডে জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আগামী ৭ মার্চ প্রধানমন্ত্রীর হাত দিয়েই বঙ্গ বিজেপির পরিবর্তন যাত্রার পরিসমাপ্তি হতে চলেছে। তার আগে ২৮ ফেব্রুয়ারি মোদির রাজ‌্য সফর রয়েছে। ২৮ ফেব্রুয়ারি বামেদের ব্রিগেড। ওইদিন রাজ্যে একাধিক উন্নয়নমূলক প্রকল্পের সূচনা করবেন প্রধানমন্ত্রী। একটি রাজনৈতিক সভাও তাঁর করার কথা। তার এক সপ্তাহ বাদে ৭ মার্চ মোদি ব্রিগেডে সভা করবেন। ফলে, এক সপ্তাহের মধ্যে রাজ্যে দু’টি ব্রিগেড। দু’সপ্তাহের মধ্যে প্রধানমন্ত্রীরও রাজ্যে তিনটি সফর।

সোমবার বঙ্গ সফরে হুগলির সাহাগঞ্জের ডানলপ কারখানার মাঠে জনসভা করবেন। সেদিনের সরকারি কর্মসূচির মধ্যে দক্ষিণেশ্বর মেট্রো রেল প্রকল্পের উদ্বোধন-সহ কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রকের একটি অনুষ্ঠানও ও প্রকল্পের শিলান‌্যাস রয়েছে। তার ঠিক পাঁচদিন পরেই আবার প্রধানমন্ত্রীর বঙ্গ সফর তাৎপর্যপূর্ণ। ভোটের আগে রাজ্যবাসীর মন জিততে কোনওরকম ঘাটতি বিজেপি (BJP) রাখতে চায় না। কিন্তু প্রধানমন্ত্রীর দু’সপ্তাহের মধ্যেই তিনবার বঙ্গ সফরের পিছনে অন্য রাজনৈতিক কারণ রয়েছে বলেই মনে করা হচ্ছে। বামেদের ব্রিগেডে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) আমন্ত্রণ জানানো হয়েছে। রাহুল ব্রিগেডে হাজির থাকবেন কি না সেটা এখনও স্পষ্ট নয়। তবে বামেদের ব্রিগেডের দিনই প্রধানমন্ত্রীর জনসভা করাটা কাকতালীয় নাও হতে পারে।

[আরও পড়ুন: Exclusive: ২৮ ফেব্রুয়ারি বাংলার জন্য একগুচ্ছ উন্নয়নমূলক প্রকল্প ঘোষণা করবেন মোদি]

বাংলাকে যে বিজেপি ‘পাখির চোখ’ করেছে এবং বাংলার ক্ষমতা দখলের লক্ষ্যে প্রধানমন্ত্রী যে ঘনঘন বঙ্গ সফর করবেন সেকথা বহু আগে থেকেই বিজেপির নির্বাচনী রণকৌশলের অঙ্গ হিসাবে ঠিক হয়ে রয়েছে। আসলে বাংলা দখলের ক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উন্নয়ন এবং তাঁর ভাবমূর্তির উপরই বাজি ধরছে বিজেপি। এর আগে ২০১৯ লোকসভা নির্বাচনের আগেও ব্রিগেড করেছিলেন প্রধানমন্ত্রী। লোকসভার আগে নজিরবিহীনভাবে রাজ্যে ১৭টি জনসভা করেন মোদি। ভোটবাক্সে তার ফলও পেয়েছিল বিজেপি। বিধানসভাতেও একই ঘটনার পুনরাবৃত্তি চাইছে গেরুয়া শিবির। তাছাড়া রাজ্যের ভোটের সামান্য আগে ব্রিগেডে জনসভা করে নিজেদের শক্তিপ্রদর্শনও করে নিতে চায় গেরুয়া শিবির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement