BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আজ দিল্লি পৌঁছে মঙ্গলবারই PM Modi’র সঙ্গে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Published by: Sucheta Sengupta |    Posted: July 26, 2021 2:37 pm|    Updated: July 26, 2021 3:33 pm

PM Narendra Modi to meet CM Mamata Banerjee in Delhi on Tuesday | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি পৌঁছেই সবার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সঙ্গে বৈঠকে বসতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সূত্রের খবর, মঙ্গলবার বিকেল ৪টে নাগাদ উভয়ের সাক্ষাৎ হবে। আলোচনার টেবিলে বসবেন প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী।  আগের সফরসূচি অনুযায়ী, এই বৈঠক হওয়ার কথা ছিল বুধবার। পরবর্তী সময়ে তা বদলে গেল। বুধের বদলে মঙ্গলেই মোদির সঙ্গে মিনিট পনেরোর বৈঠক করবেন মমতা। 

তৃতীয়বার বাংলার মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম দিল্লি (Delhi) যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুরে ঠাসা কর্মসূচি নিয়ে চারদিনের সফরে রাজধানী উড়ে যাচ্ছেন তিনি। সূচি অনুযায়ী, ২৭ তারিখ মমতা হাজির হতে পারেন সংসদে। তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারপার্সন হওয়ায় দলনেত্রীর সংসদে অবাধ যাতায়াতের রাস্তা খুলে গিয়েছে। সেখানে অবিজেপি নেতাদের সঙ্গে সাক্ষাৎ সারতে পারেন তিনি। কথা হতে পারে বিজেপি বিরোধী জোট নিয়ে। এরপর ২৮ তারিখ ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তাঁর গুরুত্বপূর্ণ বৈঠক। কিন্তু সেই সূচিতে বদল। মঙ্গলবার বিকেল ৪টে নাগাদ প্রধানমন্ত্রীর দপ্তরে একাধিক বিষয় নিয়ে আলোচনায় বসার কথা মোদি-মমতার। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, উভয়ের আলোচনায় পেগাসাস ইস্যু থেকে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রসঙ্গ উঠতে পারে। 

[আরও পড়ুন: Karnataka: টানাপোড়েনের পর অবশেষে ইস্তফা মুখ্যমন্ত্রী Yediyurappa’র]

সূত্রের খবর, সোমবার বিকেলের মধ্যে দিল্লি পৌঁছচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।এদিনই তাঁর সঙ্গে দেখা করতে পারেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা অবিজেপি জোটের অন্যতম শরিক অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। এরপর মঙ্গলবার মমতার সঙ্গে দেখা করার কথা কৃষক নেতা রাকেশ টিকায়েতের। তিনি মাস দুই আগে নবান্নে এসে তৃণমূল সুপ্রিমোর সঙ্গে দেখা করে গিয়েছেন। সংসদ অধিবেশন চলাকালীন বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারের দাবিতে সংসদ ভবন ঘেরাওয়ের টানা কর্মসূচি চালাচ্ছে কৃষক সংগঠন। তার জন্য মমতার সমর্থন চাইতে তাঁর সঙ্গে দিল্লিতেই দেখা করতে পারেন টিকায়েত। এছাড়া ২৮ ও ২৯ তারিখ পরপর কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi), দলের সংসদীয় কমিটি, অবিজেপি দলগুলির সঙ্গে সাক্ষাৎ এবং আলোচনায় বসার কথা তৃণমূল সুপ্রিমোর। তবে এই মুহূর্তে মোদি-মমতা বৈঠকেই সবচেয়ে বেশি নজর সবমহলের।   

[আরও পড়ুন: কেন্দ্রের বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদ, ট্রাক্টর চালিয়ে সংসদে গেলেন রাহুল গান্ধী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×