BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘যশ’ বিধ্বস্ত এলাকা পরিদর্শনে শুক্রবার রাজ্যে প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক

Published by: Sucheta Sengupta |    Posted: May 27, 2021 2:56 pm|    Updated: May 27, 2021 4:28 pm

PM Narendra Modi to visit West Bengal in Friday to assess damage caused by cyclone Yaas | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘যশে’ কার্যত তছনছ বাংলার উপকূলবর্তী এলাকা এবং ওড়িশার বিস্তীর্ণ অংশ। সেই বিধ্বস্ত এলাকা পরিদর্শন করতে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) । সূত্রের খবর, তিনি পূর্ব মেদিনীপুর অর্থাৎ যে এলাকা সবচেয়ে বেশি  বিপর্যস্ত, সেখানে পরিদর্শন করবেন। একইদিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও ‘যশে’ তছনছ হয়ে যাওয়া  দিঘা, সাগরের মতো  এলাকা পরিদর্শনের কথা হেলিকপ্টারে। দুই প্রধান একইসঙ্গে আকাশপথে দুর্যোগ কবলিত এলাকা দেখবেন, এই সম্ভাবনাই বেশি বলে সূত্রের খবর। এছাড়া প্রধানমন্ত্রী ঘুরে দেখবেন ওড়িশার বিধ্বস্ত এলাকাও। 

বুধবার অতি শক্তিশালী ঘূর্ণিঝড় যশ বা ইয়াস (Cyclone Yaas) বয়ে গিয়েছে  ওড়িশা ও বাংলার উপকূল দিয়ে। তাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন লাগোয়া এলাকা। শুক্রবার এসব এলাকা ঘুরে দেখতে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। একই দিনে ওড়িশা এবং বাংলার ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রীও। তিনি মূলত পূর্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকার পরিস্থিতি দেখবেন আকাশপথে। সূত্রের খবর, পরে কলাইকুণ্ডায় মুখ্যমন্ত্রীর সঙ্গে একান্তে বৈঠক করবেন নরেন্দ্র মোদি। বিপর্যয় পরবর্তী পরিস্থিতিতে কেন্দ্র-রাজ্য হাতে হাত মিলিয়ে কাজ করা নিয়ে আলোচনা হতে পারে।  তারপর কলাইকুণ্ডা বিমানবন্দর থেকে তিনি উড়ে যাবেন দিল্লি। এদিন নবান্ন থেকে এই খবর জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘আমাকে কেউ গ্রেপ্তার করতে পারবে না’, অ্যালোপ্যাথি বিতর্কের মধ্যেই চ্যালেঞ্জ রামদেবের]

এর আগে গত বছর আমফানের (Amphan) পরও প্রধানমন্ত্রী বঙ্গে এসে হেলিকপ্টারে বিভিন্ন এলাকা পরিদর্শন করেছিলেন। ঘোষণা করেছিলেন, বিপর্যয় মোকাবিলায় কেন্দ্রের তরফে ১০০০ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করা হয়েছিল বাংলার জন্য। আগেই ‘যশ’ মোকাবিলায় বাংলার জন্য ৪০০ কোটি টাকার সাহায্য ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এবার মোদির সফরে কি আরও বাড়তি কোনও আর্থিক সাহায্য মিলবে? এ নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। তবে রাজনৈতিক মহলের একাংশের মত, এভাবে রাজনীতি দূরে সরিয়ে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় যদি কেন্দ্র-রাজ্য একসঙ্গে কাজ করে, তবে দ্রুতই ক্ষতি পূরণ সম্ভব। 

[আরও পড়ুন: ২৬ জানুয়ারি লালকেল্লা দখলের ছক ছিল কৃষকদের! চার্জশিটে দাবি দিল্লি পুলিশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement