×

৮ ফাল্গুন  ১৪২৫  বৃহস্পতিবার ২১ ফেব্রুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৮ ফাল্গুন  ১৪২৫  বৃহস্পতিবার ২১ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অসম সফর ঘিরে অস্বস্তি রাজ্য বিজেপি শিবিরে। গুয়াহাটিতে প্রধানমন্ত্রীকে কালো পতাকা দেখায় বিক্ষোভকারীরা। এরা প্রত্যেকেই অল অসম স্টুডেন্টস ইউনিয়নের সদস্য। নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে দীর্ঘদিন ধরেই অসম-সহ উত্তর-পূর্ব ভারতজুড়ে বিক্ষোভের আগুন জ্বলছে। অসমে বিক্ষোভে অগ্রণী ভূমিকা নিচ্ছে এই সংগঠনটি। এরাই গতকাল (শুক্রবার) গুয়াহাটিতে প্রধানমন্ত্রীকে কালো পতাকা দেখিয়েছে।

[শিলংয়ে সিবিআই দপ্তরে বেনজির নিরাপত্তা, রাজীব কুমারের জন্য তৈরি কঠিন প্রশ্নমালা]

গতকাল সন্ধে সাড়ে ৬টা নাগাদ গুয়াহাটি বিশ্ববিদ্যালয়ের সামনে দিয়ে প্রধানমন্ত্রীর কনভয় যাওয়ার সময় বিক্ষোভ দেখায় ওই সংগঠনের ছাত্ররা। প্রচুর এএএসইউ সমর্থক সেখানে হাজির ছিলেন। বিশ্ববিদ্যালয়ের কাছেই এই ছাত্র সংগঠনটির সদর দপ্তর। সেখানেও প্রচুর এএএসইউ সমর্থক হাজির ছিলেন। প্রধানমন্ত্রীর কনভয় সেখান দিয়ে যাওয়ার সময়ই তাঁর উদ্দেশে কালো পতাকা দেখানো হয়। সেই সঙ্গে ‘গো ব্যাক মোদি’, ‘স্ক্র্যাপ সিটিজেনশিপ বিল’,’জয় আয় অসম’-এর মতো স্লোগানও দেওয়া হয়। বিক্ষোভকারীদের কাছেই প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে ভিড় জমিয়েছিলেন বিজেপি কর্মীরা। ছিলেন রাজ্যের এক মন্ত্রীও। কনভয় থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও হাত নাড়তে দেখা যায়। তবে, প্রধানমন্ত্রী ঠিক কাদের দিকে হাত নাড়েন তা বোঝা যায়নি। গতকাল রাতে অসমের রাজভবনেই ছিলেন প্রধানমন্ত্রী।

[রাফালে ইস্যুতে রাহুলের অভিযোগ উড়িয়ে পালটা আক্রমণ নির্মলার]

বিক্ষোভকারীদের কড়া হাতে দমন করেছে অসম পুলিশ। তাদের আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। অল অসম স্টুডেন্টস ইউনিয়নের নেতা সমুজ্বল ভট্টাচার্যের অভিযোগ, “রাজ্য সরকার নিজেদের প্রশাসনিক ক্ষমতা কাজে লাগিয়ে বিক্ষোভ দমন করার চেষ্টা করছে। কিন্তু তাতে কোনও কাজ হবে না। সরকার যতই চেষ্টা করুক বিক্ষোভ চলবেই। কেন্দ্র সরকার বাংলাদেশি অনুপ্রবেশকারীদের জন্য আইন আনছে। অসমের ভূমিপুত্রদের জন্য ভাবছে না সরকার।” এই প্রথম নয়, বেশ কিছুদিন ধরেই অসমে বিক্ষোভ দেখাচ্ছে, এই ছাত্র সংগঠনটি। অসম-সহ গোটা উত্তর-পূর্বই এই বিলের প্রতিবাদে বিক্ষোভে ফুঁসছে। আজ ইটানগরে মোদির সভাতেও বিক্ষোভ দেখানোর সম্ভাবনা রয়েছে। ত্রিপুরাতেও চলছে বিক্ষোভ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং