BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গণপিটুনির ভয়ে দেশে ফিরছেন না পিএনবি কাণ্ডে অভিযুক্ত মেহুল চোকসি

Published by: Saroj Darbar |    Posted: July 24, 2018 12:57 pm|    Updated: July 24, 2018 12:57 pm

PNB scam: Mehul Choksi fears mob lynching, says won’t return

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাঁধে কোটি কোটি টাকা চুরির দায়। মনে ভয় গণপিটুনির। তাই দেশে ফিরতে পারছেন না পিএনবি কাণ্ডে অভিযুক্ত মেহুল চোকসি। সম্প্রতি তাঁর তরফে দেশে না ফেরানোর কারণ হিসেবে দর্শানো হল গণপিটুনিকে।

[  আদিত্যনাথের সঙ্গে বৈঠক, অমর সিং কি এবার বিজেপিতে? ]

প্রায় সাড়ে তেরো হাজার কোটি টাকার পিএনবি দুর্নীতিতে অভিযুক্ত মেহুল চোকসি। টাকা হাতিয়ে বিদেশে গিয়ে গা-ঢাকা দিয়েছেন। কিন্তু কেন দেশে ফিরছেন না তিনি? কেন আত্মসমর্পণ করছেন না? মুম্বইয়ে দুর্নীতি-দমন আদালতের কাছে এর উত্তরও দিয়েছেন তিনি। অবশ্যই সশরীরে আসেননি। তবে তাঁর তরফ থেকে যে উত্তর পাঠানো হয়েছে, যেখানে কারণ হিসেবে দেখানো হয়েছে গণপিটুনিকেই। তাঁর আশঙ্কা, দেশে ফিরলেই তাঁকে গণধোলাই দেওয়া হবে। তাঁর সংস্থার কর্মীরাই গণপিটুনি দেবেন। এই মুহূর্তে একের পর এক গণপিটুনির ঘটনা ঘটছে দেশে। মৃত্যুও হচ্ছে। তা নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র ও রাজ্য। এবং সুপ্রিম কোর্টও কেন্দ্রকে নয়া আইন আনার প্রস্তাব দিয়েছে। মেহুলের আশঙ্কা এই পরিস্থিতিতে দেশে ফিরলে তাঁরও রেহাই নেই। গণপিটুনিতে প্রাণ যাবে। প্রাণসংশয়ের কারণে যে দেশে ফিরছেন না ওই আদালতের সামনে তা খোলাখুলি জানিয়ে দিয়েছেন মেহুল। এমনকী সাধারণ মানুষেরও তাঁর উপর যে রাগ ও ক্ষোভ আছে, তাতে জেলেও তিনি সুরক্ষিত থাকবেন এমন কোনও গ্যারান্টি নেই।

[  গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে গ্রেপ্তার আরও ২, বহু তথ্য পাওয়ার সম্ভাবনা ]

আত্মপক্ষ সমর্থন করে সাফাই দিয়ে মেহুল জানিয়েছেন, তদন্তে তিনি কোনওরকম অসহযোগিতা করেননি। যখন যা প্রয়োজন হয়েছে সবই জানিয়েছেন। তবে তাঁর শরীরের অবস্থাও বেহাল। এছাড়া দেশে যেরকম গণপিটুনির ঘটনা ঘটছে তা তাঁকে আতঙ্কিতও করে তুলেছে। এইসব কারণের জন্যই দেশে ফিরতে পারছেন না তিনি। দুর্নীতি-দমন আদালতের পক্ষ থেকে এই উত্তর নথিভুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। মামলার পরবর্তী শুনানি ১৮ আগস্ট।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে