BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সন্ন্যাসিনীর বাড়ি থেকে উদ্ধার ২৪টি সোনার বার, কোটি টাকা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 28, 2017 3:33 am|    Updated: January 28, 2017 3:44 am

Police raid at Gujarat Sadhvi's home, found 24 Gold Bars, Over A Crore

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর নভেম্বরে নোট বাতিল হওয়ার পর থেকে একের পর এক কালো টাকা উদ্ধারের ঘটনা সামনে এসেছে। এবার এক সন্ন্যাসিনীর বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হল ২৪টি সোনার বার এবং এক কোটিরও বেশি নগদ টাকা।

(‘পদ্মাবতী’র সেটে থাপ্পড় বনশালিকে, চলল ব্যাপক ভাঙচুর)

ঘটনা গুজরাটের। বনসকান্তা জেলার একটি মন্দিরের দেখভালের দায়িত্বে রয়েছেন জয় শ্রী গিরি নামের ওই ধর্মযাজক। এক স্থানীয় গয়নার শোরুমের তরফে তাঁর বিরুদ্ধে অভিযোগ, গত নভেম্বরে তাদের শোরুম থেকে পাঁচ কোটি টাকার সোনার বিস্কুট ধারে নিয়ে গিয়েছিলেন ৪০ বছরের ওই মহিলা। এখনও পর্যন্ত তার দাম মেটাননি তিনি। শোরুমের দাবি, একাধিকবার তাঁকে সোনার মূল্য মিটিয়ে দেওয়ার কথা মনে করানো হয়েছিল। কিন্তু কোনও লাভ হয়নি। অবশেষে তাদের তরফে থানায় অভিযোগ জানানো হয়। যার ভিত্তিতে শুক্রবার সন্ন্যাসিনীর বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। সেখানেই কেঁচো খুড়তে বেরিয়ে আসে কেউটে।

(বাড়ছে WBCS পরীক্ষায় আবেদনের বয়ঃসীমা)

পুলিশ জানিয়েছে, ওই ধর্মযাজকের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে এক কোটি ২৯ লক্ষ টাকা। যার প্রায় পুরোটাই ২০০০ টাকার নোট। পাশাপাশি মিলেছে ২৪ টি সোনার বার। যার মূল্য আনুমানিক ৮০ লক্ষ টাকা। এছাড়াও তাঁর বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয় বেশ কয়েকটি মদের বোতল। গুজরাটে মদ নিষিদ্ধ। তা সত্ত্বেও সন্ন্যাসিনীর বাড়ি থেকে এমন জিনিস পাওয়ায় হতবাক মন্দির কর্তৃপক্ষ। ঘটনায় তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে জয় শ্রী গিরিকে। তাঁর বাড়িতে কীভাবে এই বিপুল পরিমাণ অর্থ ও সোনা এল তা খতিয়ে দেখছে পুলিশ।

(বাজেটের দিন পিছনোর আর্জি জানিয়ে প্রধানমন্ত্রীর দ্বারস্থ অখিলেশ)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে