BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২৪ পরিবারের সঞ্চয় হাতিয়ে আইপিএল বেটিং! এক কোটি টাকা নয়ছয় পোস্টমাস্টারের

Published by: Tiyasha Sarkar |    Posted: May 25, 2022 3:44 pm|    Updated: May 25, 2022 3:44 pm

Postmaster used Fixed Deposits in IPL betting, arrested | Samgbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল বেটিংয়ে (IPL Betting) ব্যবহার করা হয়েছে পোস্ট অফিসে জমা রাখা টাকা! প্রায় চব্বিশটি পরিবারের টাকা ব্যবহার করে আইপিএল বেটিং করেছিল অভিযুক্ত। সেই টাকার পরিমাণ প্রায় এক কোটি। পুলিশ গ্রেপ্তার করেছে তাকে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের সাগর জেলার।

ধৃত ব্যক্তি বিনা সাব পোস্ট অফিসের পোস্টমাস্টার (Postmaster)। তার নাম বিশাল আহিরওয়ার। জানা গিয়েছে, ভুয়ো এফডি অ্যাকাউন্ট খুলত বিশাল। তারপরে গ্রাহকদের থেকে এফডিতে জমা দেওয়ার নাম করে টাকা নিত। এমনকী ভুয়ো অ্যাকাউন্টের নামে পাস বইও দিত গ্রাহকদের। কিন্তু সেই টাকা বেটিংয়ের কাজে লাগাত বিশাল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই তার বিরুদ্ধে প্রতারণার মামলা রুজু করা হয়েছে। গত দু’বছর ধরে আইপিএলে নিয়মিত জুয়া খেলত বিশাল। জেরায় নিজের অপরাধ স্বীকার করেছে সেই পোস্টমাস্টার। 

[আরও পড়ুন: কাশ্মীরে জঙ্গি দমনে বড় সাফল্য, নিরাপত্তারক্ষীদের গুলিতে নিকেশ ৩ জেহাদি, শহিদ এক পুলিশকর্মীও

পোস্ট অফিসে (Post Office) টাকা জমা রাখতে গিয়ে প্রতারিত হয়েছে প্রায় ২৪টি পরিবার। তাঁদের মধ্যে বর্ষা নামে একজন জানিয়েছেন, “কোভিডে আমার স্বামী এবং শ্বশুর দু’জনেই মারা গিয়েছেন। মৃত্যুর আগে ৯ লক্ষ টাকা ফিক্স করেন আমার স্বামী। কিছুদিন আগেই বিশাল আহিরওয়ারের কুকীর্তির কথা জানতে পারি। তখনই পোস্ট অফিসে যোগাযোগ করি।” তিনি বলেছেন, পোস্ট অফিস থেকে জানানো হয়েছে তাঁর দেওয়া অ্যাকাউন্ট নম্বরটি পাওয়া যাচ্ছে না। অথচ, সেই অ্যাকাউন্টের পাস বই এবং নম্বর দিয়েছিল অভিযুক্ত পোস্টমাস্টার।

একইরকম অভিযোগ করেছেন আরও বেশ কয়েকজন গ্রাহক। কিশোরী বাই নামে এক বৃদ্ধা জানিয়েছেন, অভিযুক্ত পোস্টমাস্টার যেসব নথিপত্র দিয়েছে, সবই নকল বলে জানিয়েছে আধিকারিকরা। তিনি পাঁচ লক্ষ টাকা জমা দিয়েছিলেন। এক অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীও আঠারো লক্ষ টাকা খুইয়েছেন এই পোস্ট অফিসে টাকা জমা রেখে। 

[আরও পড়ুন:‘এটা অন্ধ্রপ্রদেশ না পাকিস্তান?’ এবার জিন্না টাওয়ারের নাম বদলের দাবিতে সোচ্চার বিজেপি

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে