২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাসতে হাসতে গর্ভবতী কুকুরকে পিটিয়ে মারল ছাত্ররা! ভিডিও ভাইরাল হতেই দায়ের FIR

Published by: Biswadip Dey |    Posted: November 20, 2022 1:53 pm|    Updated: November 20, 2022 1:53 pm

Pregnant street dog allegedly beaten to death by Delhi students। Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পাশবিক’ শব্দটা ব্যবহার করা হয় চূড়ান্ত নির্মমতা বোঝাতে। কিন্তু সত্য়িই কি অকারণে চরম নিষ্ঠুর হয়ে তারিয়ে তারিয়ে হত্যায় মেতে উঠতে পারে পশুরা? যেমনটা মানুষ অনায়াসে পারে? এই প্রশ্নটা নতুন করে তুলে দিল দক্ষিণ-পশ্চিম দিল্লির (Delhi) একটি ঘটনা। এক গর্ভবতী কুকুরকে (Dog) পিটিয়ে মারল একদল পড়ুয়া! তারপর তার নিষ্প্রাণ দেহটি নিয়ে মাঠের মধ্যে দৌড়ে বেড়াল। নেট দুনিয়ায় ভাইরালও হয়েছে সেই অস্বস্তিজনক ভিডিও। যাকে ঘিরে উঠেছে তুমুল নিন্দার ঝড়।

ওখলার ডন বস্কো টেকনিক্যাল ইনস্টিটিউটের ওই পড়ুয়াদের বিরুদ্ধে ইতিমধ্যেই দায়ের হয়েছে এফআইআর। ঠিক কী দেখা গিয়েছে ভিডিওয়? ছাত্রের দলকে দেখা গিয়েছে একটি টিনের শেডের বাইরে দাঁড়িয়ে থাকতে। ইনস্টিটিউটের ক্যাম্পাসের মধ্যেই অবস্থিত ওই শেডটির মধ্যেই ছিল কুকুরটি। দেখা যাচ্ছে এক ছাত্রের হাতে রয়েছে একটি রড। সে তাক করছে কুকুরটিকে। পরে দেখা গিয়েছে এক ছাত্র কুকুরটির মৃতদেহ নিয়ে মাঠের মধ্যে দৌড়ে বেড়াচ্ছে। এই ভাবে একটা অবলা জীবকে অত্যাচার করে মেরে ফেলার ঘটনায় স্বাভাবিক ভাবেই বিতর্ক তুঙ্গে। পশুপ্রেমী ও সমাজকর্মীরা দাবি তুলেছেন, যেন এমন কাজের কঠোর শাস্তি দেওয়া হয় অভিযুক্তদের। 

দেখে নিন সেই ভিডিও। দুর্বল হৃদয়ের ব্যক্তিদের জন্য এই ভিডিও নয়।

[আরও পড়ুন: জেরার পরই বুকে ব্যথা, আসানসোল জেলা হাসপাতালে অনুব্রত]

পদক্ষেপ অবশ্য এর মধ্যেই করা হয়েছে। নিউ ফ্রেন্ডস কলোনির পুলিশ এফআইআর দায়ের করেছে। শুরু হয়েছে তদন্ত। ইনস্টিটিউটের ট্রাস্টি অম্বিকা শুক্লা এই প্রসঙ্গে জানিয়েছেন, ”তরুণ পড়ুয়াদের এমন ভয়ংকর বর্বরতা দেখাটা ভয়ংকর। কুকুরটিকে যখন মারা হচ্ছিল তখন তাদের হাসতে দেখা গিয়েছে। এই ছেলেগুলিকে অবশ্যই কলেজ থেকে বহিষ্কার করতে হবে। এবং আইন মেনে কড়া সাজা দিতে হবে। ঘটনায় ইনস্টিটিউটের এক কর্মীও জড়িত। তাই ওই কলেজকেও জরিমানা করতে হবে।”

উল্লেখ্য, এই ধরনের বর্বরতা যেন সম্প্রতি বাড়তে দেখা যাচ্ছে। কয়েক দিন আগেই গাজিয়াবাদে তিন ব্যক্তি মিলে একটি কুকুরকে মেরে ঝুলিয়ে দিয়েছিল। সেই ঘটনাতেও শিউরে উঠেছিল দেশ।

[আরও পড়ুন: নেতাজির অন্তর্ধান রহস্য বিকৃত করে সিনেমা-বই প্রকাশের অভিযোগ, জনস্বার্থ মামলা হাই কোর্টে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে