BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

স্বল্প দিনের নোটিসেও পূর্ণাঙ্গ যুদ্ধে প্রস্তুত বায়ুসেনা, ফের হুঁশিয়ারি ধানোয়ার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 8, 2017 6:08 am|    Updated: October 8, 2017 6:12 am

Prepared to fight at short notice: Air Force chief Dhanoa

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বল্প দিনের নোটিসেও পূর্ণাঙ্গ যুদ্ধের জন্য সম্পূর্ণ প্রস্তুত রয়েছে ভারতীয় বায়ুসেনা। ৮৫-তম এয়ার ফোর্স ডে-তে নাম না করে চিন ও পাকিস্তানের বিরুদ্ধে ফের একই সতর্কবার্তা শোনা গেল বায়ুসেনা প্রধান বিএস ধানোয়ার গলায়।

রবিবার ধানোয়া বলেন, দেশের পক্ষে বিপজ্জনক এমন যে কোনও চ্যালেঞ্জের মোকাবিলা করতে প্রস্তুত রয়েছে বায়ুসেনা। দেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনার সময় তিনি বলেন, ‘খুব অল্প দিনের নোটিসেও যুদ্ধের জন্য আমরা প্রস্তুত।’ ভারতের আকাশকে শত্রুদের হাত থেকে রক্ষা করতে বায়ুসেনা শপথ নিয়েছে বলেও এদিন মন্তব্য করেছেন বিএস ধানোয়া। উত্তরপ্রদেশের গাজিয়াবাদে এয়ার ফোর্স ডে উপলক্ষ্যে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রদর্শিত হয় বায়ুসেনার যুদ্ধবিমানগুলি। আকাশে বিমান নিয়ে কসরত দেখান ভারতীয় পাইলটরা।

দেশকে শত্রুদের হাত থেকে রক্ষা করতে এদিন এক নজিরবিহীন সিদ্ধান্তের কথাও ঘোষণা করেছেন এয়ার চিফ মার্শাল। ভারতের সশস্ত্র বাহিনী ও নৌবাহিনীর সঙ্গে একযোগে আরও নিবিড়ভাবে কাজ করার কথা জানিয়েছেন ধানোয়া। তার জন্য নতুন রণকৌশল ও অত্যাধুনিক সামরিক সরঞ্জামের ব্যবহারের উপর বিশেষ নজর দিয়েছে বায়ুসেনা। গতবছর পাঠানকোটে জঙ্গি হামলার পর থেকেই সতর্ক রয়েছে সেনা, জানিয়েছেন ধানোয়া। যে কোনও পরিস্থিতিতে জঙ্গি বা শত্রুদের মোকাবিলা করতে প্রতিটি বায়ুসেনা ঘাঁটিতে ‘কমব্যাট মোড’-এ রয়েছে অফিসাররা, জানিয়েছেন এয়ার চিফ মার্শাল। ভারতীয় বায়ুসেনা সাফল্যের সঙ্গে ৮৫ বছর ধরে দেশকে শত্রুদের হাত থেকে রক্ষা করায় এদিন বায়ুসেনার সমস্ত সদস্য ও তাঁদের পরিবারকে শুভেচ্ছা জানিয়েছেন দেশবাসী। শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, কেন্দ্রীয় মন্ত্রীরাও।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে