২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে থাকবেন রাষ্ট্রপতি, শনিবার লন্ডন যাচ্ছেন দ্রৌপদী মুর্মু

Published by: Biswadip Dey |    Posted: September 14, 2022 4:54 pm|    Updated: September 14, 2022 4:54 pm

President Droupadi Murmu will travel to London to attend Queen Elizabeth's funeral। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রানি দ্বিতীয় এলিজাবেথের (Queen Elizabeth II) শেষকৃত্যে অংশ নেবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (Droupadi Murmu)। এই উপলক্ষে ১৭ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত লন্ডনে থাকবেন তিনি। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে এমনটাই জানা যাচ্ছে। উল্লেখ্য, ১৯ সেপ্টেম্বর শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা এলিজাবেথের।

প্রসঙ্গত, এলিজাবেথের মৃত্যুর পরে রাষ্ট্রপতি মুর্মু, উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড় ও প্রধানমন্ত্রী মোদি শোকপ্রকাশ করেন। বিদেশমন্ত্রী এস জয়শংকর সোমবার ব্রিটিশ দূতাবাসে গিয়ে শোকবার্তা জানান। গত রবিবার রাষ্ট্রীয় শোক পালন করেছে ভারত।

[আরও পড়ুন: অসংখ্য ভুয়ো অ্যাকাউন্ট, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীর স্ত্রীকে ‘অশালীন’ মন্তব্য, গ্রেপ্তার প্রৌঢ়া

উল্লেখ্য, গত বৃহস্পতিবার স্কটল্যান্ডের বালমারোল প্রাসাদে শেষ নিশ্বাস ত্যাগ করেন রানি দ্বিতীয় এলিজাবেথ। সোমবার এডিনবরায় সেন্ট জাইলস ক্যাথিড্রালে শেষবারের জন্য রানিকে বিদায় জানান হাজার হাজার মানুষ। স্কটিশ রাজধানীর পথে রানির কফিনের সঙ্গে পা মিলিয়েছিলেন তাঁর চার সন্তান-রাজা তৃতীয় চার্লস, প্রিন্সেস অ্যান, প্রিন্স অ্যান্ড্রু ও প্রিন্স এডওয়ার্ড। হলিরুড প্যালেস থেকে ক্যাথিড্রালে নিয়ে আসা হয় রানির দেহ। প্রিয় রানির কফিন একবার চোখের দেখা দেখতে এডিনবরার রাস্তার দু’পাশে নেমেছিল মানুষের ঢল।

স্কটল্যান্ডে অনুষ্ঠান শেষে মঙ্গলবার স্থানীয় সময় রাত ৮টা নাগাদ লন্ডন পৌঁছয় কফিন। রাজধানীতে রাজা তৃতীয় চার্লস ও ‘কুইন কনসর্ট’ ক্যামিলা গ্রহণ করেন সেই কফিন।
বুধবার ওয়েস্টমিনস্টার হলে রাখা হবে রানির দেহ। এদিন সন্ধ্যা পাঁচটা থেকে আগামী সোমবার শেষকৃত্যের আগে সন্ধে সাড়ে ছ’টা পর্যন্ত আমজনতা রানিকে অন্তিমশ্রদ্ধা জানাতে পারবেন। তারপর ওইদিনই ওয়েস্টমিনস্টার অ্যাবেতে স্বামী ফিলিপের পাশেই সমাহিত করা হবে তাঁকে।

[আরও পড়ুন: আরএসএসের জ্বলন্ত খাকি শর্টসের ছবি পোস্ট কংগ্রেসের, পালটা নেহরুর হাফপ্যান্ট পরা ছবি দিল হিমন্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে