Advertisement
Advertisement
Dhankhar

কল্যাণের কাণ্ডে ‘হতাশ’ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, সমবেদনা ধনকড়কে

মিমিক্রির ঘটনায় ধনকড়কে ফোন করে 'দুঃখপ্রকাশ' করেন মোদি।

President Murmu dismayed over Dhankhar's mimicry by Kalyan | Sangbad Pratidin
Published by: Kishore Ghosh
  • Posted:December 20, 2023 2:20 pm
  • Updated:December 20, 2023 2:20 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাপা পড়ছে সংসদে হামলার মতো গুরুত্বপূর্ণ বিষয়, ১৪১ জন সাসংদকে বহিষ্কারও। ইস্যু হয়ে উঠল উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankhar) নকল করার বিষয়টি। শাসকদলের তুমুল সমালোচনার মুখে তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)। ধনকড় আগেই জানিয়েছিলেন, মিমিক্রির ভিডিও ভাইরাল হতেই ফোন করে দুঃখপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার ধনকড়কে কল্যাণের নকল করার ঘটনায় এক্স হ্যান্ডেলে দুঃখপ্রকাশ করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)।

ধনকড়কে কল্যাণের নকল করার ঘটনায় দুঃখপ্রকাশ করে এক্স হ্যান্ডলে রাষ্ট্রপতি লেখেন, “সংসদ চত্বরে আমাদের শ্রদ্ধেয় উপরাষ্ট্রপতিকে যেভাবে অপমান করা হয়েছে, তা দেখে আমি হতাশ। নির্বাচিত জনপ্রতিনিধিদের অবশ্যই নিজেদের মত প্রকাশের স্বাধীনতা থাকবে। তবে তাঁদের অভিব্যক্তি মর্যাদা এবং সৌজন্যের মধ্যে হওয়া উচিত। এমন সংসদীয় ঐতিহ্যের জন্যই আমরা গর্বিত। যা বজায় থাকুক, আশা করেন ভারতের জনগণ।”

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: ইডির হাজিরা এড়ানোর ফন্দি! ১০ দিনের জন্য বিপাসনায় গেলেন কেজরি]

উল্লেখ্য, একের পর এক সাংসদদের বহিষ্কারের প্রতিবাদে মঙ্গলবার সংসদ চত্বরে বিক্ষোভ দেখাচ্ছিলেন ইন্ডিয়া জোটের সাংসদরা। সেখানেই দেখা যায় অভিনব দৃশ্য। ধনকড়ের অঙ্গভঙ্গি নকল করেন কল্যাণ। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, নিজের মোবাইল ফোনে কল্যাণের সেই অঙ্গভঙ্গি রেকর্ড করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। উপস্থিত বাকি সাংসদরা হাসিতে ফেটে পড়ছেন। এই ঘটনায় গতকালই তীব্র ক্ষোভ প্রকাশ করেন ধনকড়। বলেন, “লজ্জাজনক, হাস্যকর, অনভিপ্রেত যে একজন এম পি ব্যঙ্গ করছেন এবং দ্বিতীয় এম পি সেই ঘটনার ভিডিও করছেন।” রাহুলেরও নিন্দা করেন উপরাষ্ট্রপতি।

 

[আরও পড়ুন: ‘মিমিক্রি একটি শিল্প, অতীতে প্রধানমন্ত্রীও করেছেন’, বিতর্কের মুখে জবাব কল্যাণের]

যদিও বুধবার এই ঘটনার প্রতিক্রিয়ায় কল্যাণ বলেন, “জগদীপ ধনকড়জির প্রতি আমার গভীর শ্রদ্ধা রয়েছে। আমরা একই পেশার সঙ্গে যুক্ত (দুজনেই আইনজীবী)। তিনি আমাদের প্রাক্তন রাজ্যপাল, বর্তমান উপরাষ্ট্রপতি। আমি কেবল এক ধরনের শিল্প প্রদর্শন করেছি। এমনকী অতীতে প্রধানমন্ত্রীও লোকসভায় দাঁড়িয়ে মিমিক্রি করেছেন। যা দেখাতেও (সেই ভিডিও) পারি। কিন্তু বিষয়টিকে কখনই গুরুত্ব দিইনি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ