২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘পূর্ববর্তী সরকারগুলির দুর্নীতি দমনের সদিচ্ছা ছিল না’, তোপ প্রধানমন্ত্রী মোদির

Published by: Monishankar Choudhury |    Posted: October 20, 2021 10:57 am|    Updated: October 20, 2021 10:57 am

Previous government lacked willpower to fight corruption: Modi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও দুর্নীতি দমনের বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বুধবার সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশন ও সিবিআইয়ের যৌথ সম্মেলনে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী স্পষ্ট জানিয়েছেন যে দেশে দুর্নীতি বরদাস্ত করা হবে না। আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করা হবে।

[আরও পড়ুন: উত্তরাখণ্ডে মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা, পরিস্থিতি খতিয়ে দেখতে যাচ্ছেন অমিত শাহ]

সিভিসি ও সিবিআইয়ের যৌথ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, “যেভাবে আগের সরকারগুলি কাজ করেছে তাতে স্পষ্ট বোঝা যায় যে দুর্নীতির সঙ্গে লড়াইয়ে তাদের রাজনৈতিক বা প্রশাসনিক সদিচ্ছা ছিল না। আজ দুর্নীতি দমনের জন্য কড়া পদক্ষেপ করার সদিচ্ছা রয়েছে সরকারের। প্রশাসনিক স্তরেও লাগাতার উন্নতি সাধন করা হচ্ছে।”

এদিন প্রধানমন্ত্রী আরও বলেন, “আজ দেশ বিশ্বাস করে দুর্নীতিপরায়ণ ব্যক্তি যতই শক্তিশালী হোক না কেন, তাদের প্রতি দয়া দেখানো হবে না। সরকার তাদের ছাড়বে না। বিগত ৬ থেকে ৭ বছরে আমরা দেশের মানুষের মধ্যে বিশ্বাস তৈরি করেছি। আজ তাঁরা মনে করছেন যে দুর্নীতির সঙ্গে লড়াই করা সম্ভব।”

এদিনের বক্তৃতায় ‘আত্মনির্ভর ভারত’ তৈরির উপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, “আজ মানুষের জন্য মানুষের হয়ে কাজ করছে সরকার। স্বাধীনতার অমৃত মহোত্সবে আত্মনির্ভর হয়ে ওঠার জন্য কাজ করছে দেশ।”

[আরও পড়ুন: Coronavirus Update: দেশজুড়ে কমছে করোনার অ্যাকটিভ কেস, ১০০ কোটির দোরগোড়ায় টিকাকরণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে